১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজা থেকে ৫ পণবন্দীর লাশ উদ্ধার করেছে ইসরাইল

নিহত বন্দীরা - ছবি : টাইম অব ইসরাইল

দক্ষিণ গাজার শহর খান ইউনিস থেকে পাঁচ পণবন্দীর লাশ উদ্ধার করেছে ইসরাইলি সামরিক বাহিনী। গত অক্টোবরে হামলার সময় তাদের পণবন্দী করে নিয়ে যায় হামাস সদস্যরা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ইসরাইলি সামরিক বাহিনী ও শিন বেট অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থার এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, খান ইউনিসে ইসরাইলের কিব্বুটজ নির ওজি এলাকার বাসিন্দা মায়া গোরেন ও চার সেনার লাশ পণবন্দী করে রাখার খবর পায় ইসরাইলি বাহিনী। গত ৭ অক্টোবর হামাসের সশস্ত্র বাহিনীর সাথে লড়াইয়ে ওরেন গোল্ডিন, টোমার আহিমাস, রাভিদ আরেহ কাটজ ও কিরিল ব্রডস্কি নামের ওই চার ইসরাইলি সেনা নিহত হন।

বিবৃতিতে বলা হয়, বুধবার গাজায় কমান্ডো ও শিন বেট বাহিনীর অভিযানে লাশগুলো উদ্ধার করে শনাক্তকরণের জন্য ইসরাইলে নিয়ে যাওয়া হয়।

হামাসের হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সম্প্রদায়গুলির মধ্যে কিব্বুটজ নির ওজি একটি।

এক বিবৃতিতে সম্প্রদায়টির পক্ষ থেকে বলা হয়েছে, গাজায় ৯ মাস আটকে রাখার পর ৫৬ বছর বয়সী কিন্ডারগার্টেন শিক্ষক গোরেনকে দাফনের জন্য বাড়িতে নিয়ে আসা হয়েছ। ২০২৩ সালের ডিসেম্বরে ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছিল যে, তিনি মারা গেছেন বলে তাদের ধারণা।

ইসরাইলি কর্তৃপক্ষের তথ্যানুসারে, গাজায় এখনো প্রায় ১১০ জনকে পণবন্দী করে রাখা হয়েছে। তাদের মধ্যে অন্তত এক-তৃতীয়াংশই ইতোমধ্যে নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল