০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর ভাষণ ‘মিথ্যায় ভরা’

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু - সংগৃহীত

মার্কিন কংগ্রেসের দুই কক্ষের যৌথ সভায় বুধবার এক জোরাল ভাষণ দেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। নেতানিয়াহুর ভাষণ ‘মিথ্যায় ভরা’ বলে অভিযোগ করেছে হামাস।

বৃহস্পতিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস বলেছে যে- মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর ভাষণ মিথ্যা অভিযোগে পূর্ণ ছিল এবং তার ভাষণে এটাও স্পষ্ট হয় যে- তিনি গাজায় যুদ্ধ শেষ করতে চান না।

হামাস বলেছে, নেতানিয়াহু মিথ্যা বলেছেন যে- তার সেনাবাহিনী রাফাহ হামলায় একজন বেসামরিক নাগরিককেও হত্যা করেনি।

তারা আরো বলেছে, ‘নেতানিয়াহুর ভাষণ থেকে এটা স্পষ্ট যে- তিনি গাজায় আগ্রাসন শেষ করতে চান না। নেতানিয়াহু যুদ্ধের পরিধি প্রসারিত করা এবং সমগ্র অঞ্চল দখল করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে সমর্থনের জন্যই সেখানে গেছেন বলে তারা উল্লেখ করেন।

গাজায় সাড়ে নয় মাস ধরে ইসরাইলের আগ্রাসন চলছে। এই ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে বুধবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেন নেতানিয়াহু।
সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল