১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’

‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ - ছবি : সংগৃহীত

ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আলী বাকেরি কানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল যদি গাজা থেকে লেবাননে বিরুদ্ধে যুদ্ধের বিস্তার ঘটানোর চেষ্টা করে তাহলে নিশ্চিতভাবে আরব এই দেশটি দখলদার সেনাদের জন্য দোযখে পরিণত হবে যেখান থেকে তারা ফেরার পথ পাবে না।

গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় নিউইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সাথে বৈঠকের পর সাংবাদিকদের কাছে একথা বলেন ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ইসরাইল গাজা উপত্যকায় যে পরাজয়ের মুখে পড়েছে লেবাননে বা অন্য কোথাও যুদ্ধের বিস্তার ঘটিয়ে সেই ক্ষতি পূরণ করতে পারবে না বরং তারা অনেক বেশি ঝুঁকির মধ্যে পড়বে।

আলী বাকেরি জানান, তিনি রুশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেছেন। এছাড়া, ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকায় গত কয়েক মাস ধরে যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তা জরুরিভিত্তিতে অবসানের বিষয়টি নিয়েও রুশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা হয়েছে।

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ এবং ইসরাইলের মধ্যকার চলমান উত্তেজনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটা প্রমাণিত অভিজ্ঞতা যে- ইসরাইল যত বেশি উত্তেজনা ছড়াবে এবং অপরাধযজ্ঞ চালাবে তত বেশি তারা মারাত্মক ঝুঁকি ও বিপদের মধ্যে পড়বে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement