০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘দেইফ ভালো আছেন’

হামাসের সামরিক শাখা আল কাসসাম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফ - সংগৃহীত

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল কাসসাম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফ ভালো আছেন, এখনো সামরিক অভিযান চালাচ্ছেন বলে জানিয়েছেন হামাসের এক শীর্ষ কর্মকর্তা।

রোববার ইসরাইলভিত্তিক সংবাদমাধ্যম দ্যা টাইমস অফ ইসরাইলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, হামাসের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন যে- ইসরাইলি সেনা সদস্যরা দেইফকে টার্গেট করে বিমান হামলা চালিয়ে হত্যাচেষ্টা সত্ত্বেও তিনি ‘ভালো’ আছেন।

ওই কর্মকর্তা এএফপিকে বলেছেন, হামাসের সামরিক শাখার কার্যক্রম ‘কমান্ডার মোহাম্মদ দেইফ সরাসরি তদারকি করছেন এবং তিনি ভালো আছেন’।

ইসরাইল শনিবার দক্ষিণ গাজায় হামাসের একটি কম্পাউন্ডে দেইফকে হত্যার উদ্দেশে বোমা হামলা চালিয়েছে। এ হামলায় অন্তত ৯০ জন নিহত এবং ৩০০ জন আহত হয়েছে।

যে এলাকায় ইসরাইল হামলা চালিয়েছে, সেটি তাদেরই ঘোষিত ‌‘সেইফ জোন।’ সেখানে ৮০ হাজার বেসামরিক নাগরিক বাস করে। কিন্তু ইসরাইল কারো জীবনের তোয়াক্কা করেনি। ভয়াবহ হামলা চালায়। যুদ্ধবিমান, ড্রোন দিয়ে সেখানে ভয়াবহ ‘পাঁচটি বোমা ও পাঁচটি ক্ষেপণাস্ত্র’ নিক্ষেপ করে। পুরো এলাকাটি পুরোপুরি গুঁড়িয়ে দেয়।

গাজার দু’জনের ওপর বিশেষভাবে ক্রুদ্ধ ইসরাইল। একজন হলেন ইয়াহিয়া সিনওয়ার। তিনি হামাসের গাজা প্রধান। অপরজন হলেন মোহাম্মদ দেইফ। ১০ মাস ধরে তাদের পেছনে ছুটতে ইসরাইল। কিন্তু এখন পর্যন্ত তাদের কোনো ক্ষতি করতে পারেনি তারা।

ইসরাইল মনে করছে, এ দু’জনের পরিকল্পনাতেই ৭ অক্টোবর ইসরাইলের ভেতরে হামলা হয়। ইসরাইলের ইতিহাসে এ ধরনের ঘটনা আগে কখনো ঘটেনি। ইসরাইলের নিরাপত্তা নিয়েই বড় ধরনের প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে এই হামলা।
সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement