০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

৬৭ শতাংশ ইসরাইলি যুদ্ধ নয়, ব্ন্দীদের মুক্তি চায়

৬৭ শতাংশ ইসরাইলি যুদ্ধ নয়, ব্ন্দীদের মুক্তি চায় - ছবি : টাইমস অফ ইসরাইল

অন্তত ৬৭ শতাংশ ইসরাইলি যুদ্ধ নয়, ব্ন্দীদের মুক্তি চায়। শুক্রবার (৭ জুলাই) ইসরাইলি গণমাধ্যম চ্যানেল ১২ প্রকাশিত জরিপে এই তথ্য জানানো হয়েছে।

সূত্রটি জানিয়েছে, জরিপে অংশ নেয়া ইসরাইলিদের জিজ্ঞাসা করা হয়েছে যে বর্তমানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কোনটি? তাদের দুই তৃতীয়াংশ তথা ৬৭ শতাংশ জানিয়েছেন, গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার চেয়ে বন্দীদের ফিরিয়ে আনায় এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তবে ২৬ শতাংশ ইসরাইলি গাজায় ‍যুদ্ধ চালিয়ে যাওয়াকে সমর্থন করছেন। আর ৭ শতাংশ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

ইসরাইল শুক্রবার মোসাদ প্রধান ডেভিড বার্নিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল দোহায় পাঠিয়েছে। আগামী সপ্তাহে আলোচনা অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। এর আগে বন্দীবিনিময় চুক্তি বিষয়ে সর্বশেষ প্রতিক্রিয়া জানিয়েছিল হামাস।

যুদ্ধ এখনো কেন শেষ হয়নি, এর কারণ জিজ্ঞেস করলে জবাবে ৫৪ শতাংশ বলেছেন, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর রাজনৈতিক বিবেচনার যুদ্ধ এখনো শেষ হয়নি। ৩৪ শতাংশ বলেছেন, এটি কার্যকরী বিবেচনার কারণে শেষ হয়নি। ১২ শতাংশ এর কোনো কারণ জানাননি।

উত্তরদাতাদের ৬৮ শতাংশ বলেছে, ইসরাইল নেতানিয়াহুর প্রতিশ্রুতি সম্পূর্ণ বিজয় থেকে অনেক দূরে। আর ২৩ শতাংশ বলেছে ইসরাইল বিজয়ের কাছাকাছি রয়েছে। আর ৯ শতাংশ এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement