০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

সিনিয়র কমান্ডার নিহত ‍: ইসরাইলে হিজবুল্লাহর ২ শতাধিক রকেট হামলা

হিজবুল্লাহর নিহত কমান্ডার - ছবি : সংগৃহীত

ইসরাইলের সামরিক স্থাপনা লক্ষ্য করে দুই শতাধিক রকেট হামলা করেছে লেবাননভিত্তিক প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। দলটির সিনিয়র কমান্ডার নিহত হওয়ার একদিনের মাথায় এই হামলা করে তারা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, হিজবুল্লাহ বলেছে যে দক্ষিণ লেবাননে ইসরাইলি হামলায় এক শীর্ষ কমান্ডার নিহত হয়েছে। নিহত কমান্ডার প্রায় নয় মাসের আন্তঃসীমান্ত লড়াইয়ে নিহত হওয়া তৃতীয় উচ্চপদস্থ কর্মকর্তা। এ ঘটনায় আঞ্চলিক সঙ্ঘাত বৃদ্ধির আশঙ্কা তৈরি করেছে।

লেবাননের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর টায়ারে ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহর এক সামরিক নেতা নিহত হয়েছেন।

বুধবার (৩ জুলাই) টায়ারের আল-হোশ এলাকায় একটি বেসামরিক গাড়ি লক্ষ্য করে ইসরাইলি সামরিক বাহিনী হামলা চালায় বলে জানিয়েছে লেবাননের একটি সামরিক সূত্র।


সূত্র জানায়, একটি ইসরাইলি ড্রোন আকাশ থেকে গাড়িটির পর দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এতে গাড়িটি পুড়ে যায়, সেইসাথে গাড়ির চালক ও যাত্রী নিহত হন।

ওই গাড়ির চালক ছিলেন হিজবুল্লাহর একটি সামরিক ইউনিটের কমান্ডার, যার ডাকনাম হজ আবু নিমাহ। দক্ষিণ লেবাননের হাদ্দাথা গ্রামের বাসিন্দা নিমাহ দেশটির দক্ষিণ সীমান্ত এলাকার পশ্চিম ও কেন্দ্রীয় সেক্টরের সীমান্তরেখায় কাজ করতেন।

সূত্র : আল জাজিরা ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
ইউক্রেনে তেলের লরি ও মিনিবাসের সংঘর্ষ, শিশুসহ নিহত ১৪ হজের অবিস্মরণীয় অভিজ্ঞতা জানালেন সানিয়া মির্জা বালিয়াডাঙ্গীতে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি বিপৎসীমার কাছাকাছি কাশ্মিরে বন্দুকযুদ্ধে নিহত ৮ ফ্রান্সের পার্লামেন্ট নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু গাজা যুদ্ধে ভারসাম্যপূর্ণ অবস্থান নেবে যুক্তরাজ্য : নতুন পররাষ্ট্রমন্ত্রী অবসরের জল্পনার মধ্যেই ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত রোনালদোর এলপিএলে একই দিনে সফলতা মোস্তাফিজ-তাসকিন-শরিফুলের রাবি ক্যাম্পাসে রিকশা ভাড়া নির্ধারণ, চালকদের থাকবে পোশাক বগুড়ায় ডোবার পানিতে ডুবে ২ বোনের মৃত্যু

সকল