০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

কুয়েতে সাধারণ ক্ষমার মেয়াদ শেষে ৪৫০ অভিবাসী গ্রেফতার

- ছবি : মিডল ইস্ট মনিটর

কুয়েতে সাধারণ ক্ষমার মেয়াদ শেষে ৪৫০ অভিবাসী গ্রেফতার করা হয়েছে। বুধবার (৪ জুলাই) কাতারভিত্তিক নিউজ ওয়েব সাইট মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সময়সীমা শেষ হওয়ার পরপরই সোমবার ভোরে কুয়েতের ছয়টি গভর্নরেটে চালানো অভিযানে দেশটির আবাসিক নিয়ম লঙ্ঘনকারী প্রায় ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, ক্র্যাকডাউনের পরে অবৈধ বাসিন্দাদের লক্ষ্য করে আরো বড় আকারের নিরাপত্তা অভিযান চালানো হবে। এতে যারা কর্তৃপক্ষের দেয়া সাধারণ ক্ষমা ব্যবহার করতে ব্যর্থ হয়েছে, তাদেরকে গ্রেফতার করা হবে।

রেসিডেন্সি লঙ্ঘনকারীদের চার দিনের মধ্যে কুয়েত থেকে তাদের নিজ নিজ দেশের দূতাবাসের সাথে সমন্বয় করে পাঠিয়ে দেয়া হবে। এর আগে যাদের পাসপোর্ট নেই তাদের ভ্রমণ নথি ইস্যু করা হবে। তাদের আজীবনের জন্য কুয়েতে পুনঃপ্রবেশ এবং পাঁচ বছরের জন্য অন্যান্য জিসিসি দেশে প্রবেশ নিষিদ্ধ করা হবে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
সাতকানিয়া প্রেস ক্লাবের কমিটি গঠন বিএনপির দাবি নির্বাচনী রোডম্যাপ, জামায়াত চায় আগে সংস্কার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক

সকল