০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

‘হামাসের বিরুদ্ধে যৌন সহিংসতার প্রমাণ নেই’

রজার ওয়াটার্স - ছবি : জেরুসালেম পোস্ট

হামাসের বিরুদ্ধে যৌন সহিংসতার প্রমাণ নেই বলে জানিয়েছেন সাবেক পিঙ্ক ফ্লয়েড ফ্রন্টম্যান এবং ইসরায়েল-বিরোধী কর্মী রজার ওয়াটার্স। মঙ্গলবার (৩ জুলাই) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি ওই মন্তব্য করেন।

গত ৭ অক্টোবর ইসরাইলে হামাসের হামলাকে সমর্থন করে ওয়াটার্স বলেন, ‘ফিলিস্তিনের মুক্তির পক্ষে লড়াই করা লোকদের অত্যাচারীর বিরুদ্ধে লড়াই করার আইনী এবং নৈতিক অধিকার রয়েছে।’

সাক্ষাত্কারে ৮০ বছর বয়সী ওয়াটার্স বলেন, গত ৭ অক্টোবর যে ১২০০ নাগরিক মারা গেছে, তার জন্য ইসরাইলই দায়ী। এ সময় তিনি হামাসের বিরুদ্ধে যৌন সহিংসতাকে অস্বীকার করে বলেন, হামাস যোদ্ধাদের বিরুদ্ধে ধর্ষণের কোনো প্রমাণ নেই।

হামাস কর্তৃক ধর্ষণ ও যৌন নিপীড়নের সাক্ষ্য প্রমাণের বিষয়ে ওয়াটার্স বলেন, ‘ এ বিষয়ে কোনো প্রমাণ নেই। এখন আপনি যা খুশি বলতে পারেন। কিন্তু তার পক্ষে কোনো প্রমাণ দিতে পারবেন না।

এ সময় তিনি যারা অন্যথায় দাবিটি করেছে, তাদেরকে নোংরা ও ঘৃণ্য মিথ্যাবাদী আখ্যা দিয়েছেন।

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
রফতানি তথ্যে অসঙ্গতির জন্য এনবিআর ও ইপিবিকে দায়ী করেছে কেন্দ্রীয় ব্যাংক গৃহকর্মী নিয়োগের ফি কমানোর ঘোষণা দিলো কুয়েত কালীগঞ্জে কৃষককে কুপিয়ে ও গলা কেটে হত্যা গুজরাটে বহুতল ভবন ধসে আহত ১৫, আটকে আছে অনেকে কোন পথে হাটবেন ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান? গাজীপুরে এক শিশুর ভেতর আরেক শিশু যে কারণে যুদ্ধবিরতির সংশোধিত প্রস্তাব দিয়েছে হামাস এমপি আজিম হত্যার নেপথ্যে দলের অভ্যন্তরীণ রাজনীতি : মেয়ে ডরিন বালিয়াডাঙ্গী সীমান্তে নিহত সেই বাংলাদেশীর লাশ ফেরত দিলো বিএসএফ কুবিতে কোটা পুনর্বহালের প্রতিবাদে মশাল মিছিল, অবরোধের হুঁশিয়ারি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় গ্রাম দখল করেছে রাশিয়া

সকল