০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

শুজাইয়ায় হামাসের ৫০ স্থাপনা ধ্বংসের দাবি ইসরাইলের

বিধ্বস্ত গাজা - ছবি : এএফপি

গাজার শুজাইয়া এলাকায় হামাসের ৫০টি স্থাপনা ধ্বংসের দাবি করেছে ইসরাইলের সামরিক বাহিনী। মঙ্গলবার (৩ জুলাই) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ইউএনআরডব্লিউএর পরিকল্পনা পরিচালক স্যাম রোজ আল জাজিরাকে বলেছেন, ইসরাইলি বাহিনী গত সপ্তাহে বাসিন্দাদের দক্ষিণ দিকে সরে যাওয়ার জন্য একটি আদেশ জারি করে। এরপরই তীব্র সংঘর্ষ শুরু হয়। এ সময় ওই স্থাপনাগুলো ধ্বংস করা হয়। আক্রমণে অন্তত ৮৫ হাজার ফিলিস্তিনি শহর ত্যাগে বাধ্য হয়। তবে অনেকেই রয়ে গেছে।

রোজ বলেছেন, যখন এই সামরিক অভিযান শুরু হয়েছিল, তখন প্রত্যাশা ছিল যে খুব দ্রুত শেষ হয়ে যাবে। কিন্তু এটি এখনো চলছে।

তিনি আরো বলেন, এই অপারেশনগুলোর ক্ষেত্রে সবসময়ই এমন হয় যে কিছু লোক থেকে যান। কারণ, তারা বয়স্ক বা অসুস্থ হওয়ার কারণে নড়াচড়া করতে পারেন না। সেজন্য তারা অনিশ্চয়তার মুখোমুখি হয়।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ফের চালু হচ্ছে ৩ ও ১৫ দিনের ইন্টারনেট প্যাকেজ প্রথম দিনই ঋষি সুনাকের রুয়ান্ডা নীতি বাতিল করলেন স্টারমার ঈশ্বরগঞ্জ-আঠারবাড়ী সড়কের বেহাল দশা, চলাচলে ভোগান্তি টিকটকার মোতালেবকে খুঁজছেন তার বাবা ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা পেছানোর দাবি চাকরিপ্রার্থীদের পাথরঘাটায় ময়নাতদন্তে ভালো প্রতিবেদন দেয়ার প্রলোভনে টাকা দাবি রফতানি তথ্যে অসঙ্গতির জন্য এনবিআর ও ইপিবিকে দায়ী করেছে কেন্দ্রীয় ব্যাংক গৃহকর্মী নিয়োগের ফি কমানোর ঘোষণা দিলো কুয়েত কালীগঞ্জে কৃষককে কুপিয়ে ও গলা কেটে হত্যা গুজরাটে বহুতল ভবন ধসে আহত ১৫, আটকে আছে অনেকে কোন পথে হাঁটবেন ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান?

সকল