০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

পূর্ব খান ইউনিস খালি করার নির্দেশ ইসরাইলের

- ছবি : আল জাজিরা

গাজার দ্বিতীয় বৃহত্তম শহর খান ইউনিসের পূর্বাঞ্চলে বসবাসরত ফিলিস্তিনিদের জরুরি ভিত্তিতে অন্যত্র চলে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।

সামরিক বাহিনীর আরবি-ভাষার মুখপাত্র আভিচায় আদ্রাই এক এক্সবার্তায় পূর্ব খান ইউনিসবাসীকে লক্ষ্য করে বলেছেন, ‘নিরাপত্তার জন্য আপনাকে অবিলম্বে মানবিক অঞ্চলে সরে যেতে হবে।’

তবে মানবিক অঞ্চল বলতে কোন এলাকাকে বুঝানো হয়েছে, সেটি তিনি স্পষ্ট করেননি। তবে সম্প্রতি ফিলিস্তিনিদের আল-মাওয়াসি এলাকায় যেতে বলা হচ্ছে। কিন্তু ওই ক্যাম্প সিটিতে বারবার হামলা হচ্ছে।

এই ধরনের উচ্ছেদ আদেশ সাধারণত ইসরাইলি সৈন্য এবং ট্যাঙ্ক দ্বারা আসন্ন স্থল হামলার ইঙ্গিত দেয়। যেমন উত্তর গাজা শহরের শুজাইয়া জেলায় গত সপ্তাহে শুরু করা অভিযানের শুরুতেও এমন নির্দেশ দেয়া হয়েছিল।

সূত্র : আল জাজিরা

 


আরো সংবাদ



premium cement
মুঘলদের ৪০০ বছর আগে তৈরি যে নিয়ম আজ থেকে বদলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সাথে বন্দী বিনিময়ের জন্য চাপ দিচ্ছে আফগানিস্তানের তালেবান অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফিলিস্তিনপন্থী ব্যানার উত্তোলন বিক্ষোভকারীদের আবারো অজগরের পেটে মানুষ ফরাসি নির্বাচনে অতি দক্ষিণপন্থীদের জয়জয়কার, আতঙ্কিত কৃষ্ণাঙ্গ ফুটবলাররা পেনাল্টির সময়ে রোনালদোর হৃদস্পন্দন ছিল সর্বনিম্ন! ব্রিটেনে আজ নির্বাচন : সুনক থাকবেন, নাকি স্টার্মার আসবেন? গাজা যুদ্ধের নতুন মোড়, হামাসের প্রস্তাব পরীক্ষা করছে ইসরাইল কালো টাকা সাদা করা দুর্নীতির ভিত্তি আত্মহত্যা নয়, জীবনকে ভালোবাসুন ভবিষ্যৎ তাপমাত্রা নিয়ে ভয়ানক বার্তা

সকল