০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

গাজার ধ্বংসস্তুপ থেকেই ইসরাইলে সবচেয়ে বড় হামলা

- ছবি : টাইমস অফ ইসরাইল

ইসরাইলে সবচেয়ে বড় রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদ। সোমবার (১ জুলাই) ইসরাইলের সীমান্ত এলাকায় ওই হামলা চালায় দলটি।

টাইমস অফ ইসরাইলের প্রতিবেদনে বলা হয়, সোমবার ইসরাইলি সীমান্তে অন্তত ২০টি রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদ। এ হামলার দায় স্বীকার করেছে তারা। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, এটি ছিল গত ৭ মাসে তাদের সবচেয়ে বড় আঘাত।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর মতে, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস এলাকা থেকে রকেটগুলো নিক্ষেপ করা হয়। অথচ কয়েক দিন আগেই সেখানে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল ইসরাইলি বাহিনী।

তারা আরো জানিয়েছে, আইরন ডোম এয়ার ডিফেন্স সিস্টেম কিছু রকেটকে গুলি করে ভূপাতিত করেছে। অন্যগুলো দক্ষিণ ইসরাইলে আঘাত হেনেছে। সৈন্যরা আর্টিলারি দিয়ে লঞ্চ সাইটগুলোতে গোলাবর্ষণ করছিল।

তবে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে অটোরিকশায় চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু মোগলদের ৪০০ বছর আগের যে নিয়ম আজ থেকে বদলে যাচ্ছে যুক্তরাষ্ট্রের সাথে বন্দী বিনিময়ের জন্য চাপ দিচ্ছে আফগানিস্তানের তালেবান অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফিলিস্তিনপন্থী ব্যানার উত্তোলন বিক্ষোভকারীদের আবারো অজগরের পেটে মানুষ ফরাসি নির্বাচনে অতি দক্ষিণপন্থীদের জয়জয়কার, আতঙ্কিত কৃষ্ণাঙ্গ ফুটবলাররা পেনাল্টির সময়ে রোনালদোর হৃদস্পন্দন ছিল সর্বনিম্ন! ব্রিটেনে আজ নির্বাচন : সুনক থাকবেন, নাকি স্টার্মার আসবেন? গাজা যুদ্ধের নতুন মোড়, হামাসের প্রস্তাব পরীক্ষা করছে ইসরাইল কালো টাকা সাদা করা দুর্নীতির ভিত্তি আত্মহত্যা নয়, জীবনকে ভালোবাসুন

সকল