০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫
`

যে কারণে আল শিফা হাসপাতালের পরিচালককে মুক্তি দিলো ইসরাইল

আল শিফা হাসপাতালের পরিচালক - ছবি : আল জাজিরা

কারাগারগুলো বন্দীতে পূর্ণ হওয়ায় গাজার আল শিফা হাসপাতালের পরিচালককে ছেড়ে দিয়েছে ইসরাইল। সোমবার (১ জুলাই) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি ব্রডকাস্টিং কর্পোরেশনের মতে, কারাগারগুলো পূর্ণ হওয়ায় আল-শিফা হাসপাতালের পরিচালক মোহাম্মাদ আবু সালমিয়াকে মুক্তি দিয়েছে কারাপ্রশাসন। তার সাথে আরো কয়েক ডজন ইসরাইলিকেও মুক্তি দেয়া হয়।

সূত্রটি আরো জানায়, চলমান যুদ্ধ শুরুর পর থেকে ইসরাইলি বাহিনী শত শত ফিলিস্তিনিকে গ্রেফতার করে। এতে হাজার হাজার ফিলিস্তিনিতে ভরে যায় কারাগারগুলো। বন্দীদের সংখ্যা এতই বেড়ে গেছে যে এখন বন্দীদের সঠিক পরিসংখ্যানও নেই কারাকর্তৃপক্ষের কাছে।

এদিকে, চলমান যুদ্ধে অন্তত ৩৭ হাজার ৮৭৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের মধ্যে অন্তত ১৫ হাজারই শিশু। আহত হয়েছে অন্তত ৮৬ হাজার ৯৬৯ জন। এছাড়া গাজা যুদ্ধ শুরু হওয়ার পর পশ্চিমতীরে ইসরাইলীদের হাতে ৫৫৩ ফিলিস্তিনি নিহত হয়। আহত হয় আরো ৫ হাজার ৩০০ জন।

অপরদিকে, এ যুদ্ধে ১ হাজার ১৩৯ ইসরাইলি নিহত হয়। এছাড়া আরো ৮ হাজার ৭৩০ জন আহত হয়।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে : ঢাবি সৌদি আরবে বিলাসবহুল টাওয়ার নির্মাণ করবে ট্রাম্প অর্গানাইজেশন ঘুম-কেলেঙ্কারি : এবার মুখ খুললেন তাসকিন দেশের মানুষ কখনই দিল্লির অধীনতা-বশ্যতা মানেনি, মানবে না : রিজভী মিঠাপুকুরে ল্যাম্পিস্কিন রোগে ২০টি গরুর মৃত্যু, দিশেহারা কৃষক-খামারিরা বগুড়ায় যমুনার পানি বেড়ে সারিয়াকান্দির চরাঞ্চল প্লাবিত আন্দোলনরত শিক্ষক নেতাদের সাথে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের সাংহাই জোটের শীর্ষ সম্মেলনে যোগ দিতে কাজাখস্তানে পুতিন বাইডেনের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হোয়াইট হাউস নাটোরে সমাবেশে হামলা : বিএনপি নেতা ও রাসিক সাবেক মেয়র বুলবুল আহত সিলেটে তৃতীয় দফা বন্যায় পানিবন্দি ৭ লাখ মানুষ

সকল