৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ জিলহজ ১৪৪৫
`

ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৪৭ ফিলিস্তিনি নিহত

বিধ্বস্ত গাজার দৃশ্য - ছবি : রয়টার্স

ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৪৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৫২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরইলি হামলায় অন্তত ৪৭ ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের নিয়ে নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩৭ হাজার ৭৬৫ জনে পৌঁছেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় অন্তত ৫২ জন আহত হয়েছে। এতে আহতের সংখ্যা ৮৬ হাজার ৪২৯ জনে দাঁড়িয়েছে।

এদিকে, গাজার বেসামরিক এলাকায় গত ২৪ ঘণ্টা ধরে ভয়াবহ ও নৃসংস হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। বৃহস্পতিবার (২৭ জুন) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আল জাজিরার গাজা সংবাদদাতা জানিয়েছে, গত ২৪ ঘণ্টা ধরে গাজার প্রাণকেন্দ্র, উত্তর ও দক্ষিণের ঘনবসতিপূর্ণ বেসামরিক এলাকায় জেট ও আর্টিলারি হামলা চালিয়েছে ইসরাইল। এতে কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো অনেকে আহত হয়েছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, একইসময় ইসরাইলের স্থল সেনারা রাফায়ও পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। সেখানে তারা অনেক আবাসিক ভবন গুঁড়িয়ে দিয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, ইসরাইলি বাহিনী গত রাত থেকে সহিংস অভিযান চালিয়ে অধিকৃত পশ্চিমতীর থেকে এক নারী শিক্ষার্থীসহ ২৮ জনকে গ্রেফতার করেছে।

আল জাজিরা জানিয়েছে, গত সপ্তাহের মাত্র তিন দিনে ইসরাইলি বাহিনী অধিকৃত পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেমে কমপক্ষে ১১৩টি অনুসন্ধান ও গ্রেফতার অভিযান চালিয়েছে। এছাড়া ২০-২৩ জুন পর্যন্ত ওই পর্যবেক্ষণ সময়কালে অন্তত ৮০ জন ফিলিস্তিনিকে আটক করেছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement