২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

কয়েকজন ইসরাইলি সৈন্য হত্যার দাবি হামাসের

গাজায় ইসরাইলি সৈন্যরা - ছবি : সংগৃহীত

হামাসের সশস্ত্র শাখা কাসসাম ব্রিগেড জানিয়েছে, তাদের যোদ্ধারা ১২ জন ইসরাইলি সৈন্যকে লক্ষ্য করে হামলা করেছে। এতে কয়েকজন নিহত ও আরো কয়েকজন আহত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হামাস যোদ্ধারা জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরাইলি সৈন্যদের ১২ জনের একটি দলকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটিয়েছে। এতে কয়েকজন আহত ও নিহত হয়েছে।

কাসসাম ব্রিগেড তাদের অফিসিয়াল টেলিগ্রাম গ্রুপে জানিয়েছে, জাবালিয়া শরণার্থী শিবিরের আল-ফালুজা এলাকায় ঘটনাটি ঘটেছে।

এদিকে, গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, গত বছর অক্টোবরে চলতি যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইলি বাহিনী অন্তত আড়াই লাখ ত্রাণবাহী ট্রাক ঢুকতে দেয়নি। এটি গাজার জন্য আসা ত্রাণবাহী ট্রাকের এক চতুর্থাংশেরও বেশি হবে।

সূত্রটি আরো জানিয়েছে, তারা গাজাকে অনাহারে রাখতে চেয়েছে। এটাকে তারা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে অস্ত্র হিসেবেই ব্যবহার করেছে। ত্রাণবাহী ওই সকল ট্রাককেই তারা বেশি বাধা দিয়েছে, যেগুলো খাদ্য, দুধ বা পুষ্টিকর কোনো কিছু নিয়ে এসেছে।

যুদ্ধ শুরুর আগে প্রতিদিন প্রায় ৫০০ ট্রাক সাহায্য এবং অন্যান্য পণ্যবাহী পরিবহন গাজায় প্রবেশ করতো।

অপরদিকে, ইসরাইলি হামলায় গাজায় আহতের সংখ্যা লাখের কোটা পার হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) এক বিবৃতিতে হামাসনিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চলমান যুদ্ধে গাজায় অন্তত এক লাখ ২৮২ জন আহত হয়েছে। এছাড়া আরো ৪২ হাজার ৭১৮ জন আহত হয়েছে। তারা আরো জানিয়েছে, এর মধ্যে গত ২৪ ঘণ্টায়ই অন্তত ৪৮৭ জন আহত হয়েছে। এ সময় আরো ১১৫ জন নিহত হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement

সকল