২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ইরানের প্রতিবেশীরা হামলায় স্থল ও আকাশসীমা ব্যবহার করতে দেবে না ইসরাইলকে

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি - ছবি : আল আরাবিয়া

ইরানের প্রতিবেশীরা হামলায় স্থল ও আকাশসীমা ব্যবহার করতে দেবে না ইসরাইলকে। সোমবার (২২ অক্টোবর) কুয়েতে একটি সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি।

তিনি বলেন, প্রতিবেশীরা আমাদের আশ্বস্ত করেছে যে তারা ইসলামী প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে তাদের স্থল বা আকাশসীমা ব্যবহারের অনুমতি দেবে না।

কুয়েতের আগে আরাগচি সোমবার বাহরাইনে যান। এর আগে তিনি আঞ্চলিক সফরের অংশ হিসেবে সৌদি আরব, কাতার, ওমান, ইরাক, মিসর এবং তুরস্কেও গেছেন।

ইরানের এই শীর্ষ কূটনীতিক বলেন, ‘আমরা এই অঞ্চলে মার্কিন ঘাঁটিগুলোর গতিবিধিও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। তাদের গতিবিধি এবং ফ্লাইট সম্পর্কে অবগত আছি। ইসরাইল যদি কোনোভাবে ইরানে আক্রমণ করে, তবে আমরা একই পন্থায় তাদের জবাব দেবো।’

মার্কিন যুক্তরাষ্ট্র ইসরাইলের কট্টর মিত্র। বাহরাইন, কুয়েত, কাতার এবং সংযুক্ত আরব আমিরাতসহ সমগ্র অঞ্চলজুড়ে তাদের সামরিক উপস্থিতি রয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
জুলাই-আগস্টের গণহত্যাসহ সকল অপরাধের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে : চিফ প্রসিকিউটর গাজায় গত ২৪ ঘণ্টায় ১১৫ জনকে হত্যা করল ইসরাইল রংপুরে শিবিরের সাবেক ২ সভাপতিসহ ৪১ নেতা-কর্মী খালাস সেন্টমার্টিন দ্বীপে পর্যটন সাময়িকভাবে সীমিত করবে সরকার সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ ঘুষ কেলেঙ্কারিতে সাবেক প্রেসিডেন্টের ২০ বছরের কারাদণ্ড মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে নীতি সুদহার বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক পঞ্চদশ সংশোধনীর বৈধতা প্রশ্নে রুলের শুনানি ৩০ অক্টোবর নীলফামারীতে আসাদুজ্জামান নুরকে আসামি করে আরো একটি মামলা হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর

সকল