২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`
নেট দুনিয়ায় ভাইরাল

আহত বোনকে কাঁধে নিয়ে দীর্ঘ পথ হাঁটলো ফিলিস্তিনি শিশু

আহত বোনকে কাঁধে নিয়ে ঘণ্টাখানেক পথ হাঁটলো ফিলিস্তিনি শিশু - ছবি : মিডল ইস্ট মনিটর

ক্লান্ত পায়ে হাঁটছে শিশুটি। কাঁধে ছোট বোন। টেনে চলেছে তাকে। সড়ক দুর্ঘটনায় পা হারিয়েছে বোন। তাকে ডাক্তার দেখাতে হবে। সেজন্য যেতে হবে দূরের শরণার্থী শিবিরে। কষ্ট হলেও যেতে হবে। চেহারায় কী নিদারুণ প্রত্যয়! শরীর আর চলছে না। তবুও যে দীর্ঘ পথ পাড়ি দিতে হবে!

সম্প্রতি নেট দুনিয়ায় এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে, ফিলিস্তিনি শিশুটি তার আহত বোনকে কাঁধে করে হাসপাতালে যাচ্ছে।

ভিডিওতে আরো দেখা গেছে, তার বোনের একটি পা নেই। সড়ক দুর্ঘটনায় সে পা হারিয়েছে। পরে ফটোগ্রাফার মেয়েটিকে জিজ্ঞেস করলেন, এভাবে কাঁধে করে তোমার বোনকে কোথায় নিয়ে যাচ্ছো? মেয়েটি বলল, চিকিৎসার জন্য হাসপাতালে নিচ্ছি। আল বুরজ শরণার্থী শিবিরে সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানেই তাকে নিয়ে যাব। পরে ফটোগ্রাফার গন্তব্যে পৌঁছাতে তাকে সহযোগিতা করেন।

গাজায় চলমান ইসরাইলি আগ্রাসনে হাজার হাজার শিশু পরিবারকে হারিয়েছে। এক বছরেরও বেশি সময় ধরে ইসরাইল এই আগ্রাসন চালিয়ে যাচ্ছে। অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবকেও মানছে না তারা।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এই যুদ্ধে অন্তত ৪২ হাজার ৬০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৯৯ হাজার ৮০০ জন আহত হয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement

সকল