২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

গাজাকে নিজেদের ভূখণ্ড দাবি ইসরাইলি মন্ত্রীর

ইসরাইলের উগ্র ডানপন্থী মন্ত্রী ইতামার বেন-গাভির - ছবি : আল-জাজিরা

ফিলিস্তিনি জনগণকে গাজা উপত্যকা থেকে অন্য কোথাও চলে যাওয়ার আহ্বান জানিয়ে ইসরাইলের উগ্র ডানপন্থী মন্ত্রী ইতামার বেন-গাভির বলেছেন, গাজা ‘ইসরাইলি ভূখণ্ড’।

গতকাল (সোমবার) ‘গাজায় পুনরায় বসতি স্থাপনের প্রস্তুতি’ শীর্ষক বিক্ষোভ মিছিল করেন বেন-গাভির। সেখানে এক বক্তৃতায় গাজাবাসীকে ‘স্বেচ্ছায়’ অবরুদ্ধ এই উপত্যকা ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানান তিনি।

বেন-গাভির বলেন, ‘আমরা গাজার সকল অধিবাসীকে স্বেচ্ছায় এই উপত্যকা ত্যাগ করার আহ্বান জানাচ্ছি। তাদের আমরা অন্যান্য দেশে চলে যাওয়ার আহ্বান জানাচ্ছি। কারণ, এই ভূখণ্ড আমাদের।’

বেন-গাভির গাজাকে ইসরাইলের অংশ বলে দাবি করলেও বাস্তবতা হচ্ছে, গোটা ইসরাইলি ভূখণ্ডের মালিক গাজাবাসী ফিলিস্তিনিরা। তাদের ভূখণ্ড জবরদখল করে ১৯৪৮ সালে ইসরাইল নামক অবৈধ রাষ্ট্র গঠিত হয়।
সূত্র : আল-জাজিরা ও প্রেস টিভি


আরো সংবাদ



premium cement
‘জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে’ খুলনায় কলেজছাত্র হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন টাঙ্গাইলে আন্ডারপাসের দাবিতে ছাত্র-জনতার মানববন্ধন, মহাসড়ক অবরোধ ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম গাজায় সহায়তার আড়াই লাখ ট্রাক ফেরত দিলো ইসরাইল সিলেটে বকেয়া মজুরির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি ১০১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ ইরানের প্রতিবেশীরা হামলায় স্থল ও আকাশসীমা ব্যবহার করতে দেবে না ইসরাইলকে ‘শেখ হাসিনার পদত্যাগ নিয়ে নতুন করে প্রসঙ্গ তোলাটা সন্দেহজনক’ প্রধান উপদেষ্টা কার্যালয়ের মহাপরিচালককে বদলি শিবচরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত

সকল