২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

সিনওয়ার মারা গেলেও ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ অব্যাহত থাকবে : হামাস

হামাস নেতা সিনওয়ার - ছবি : মিডল ইস্ট আই

হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার মারা গেলেও ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন হামাসের এক সিনিয়র কর্মকর্তা। রোববার (২০ অক্টোবর) মিডল ইস্ট আইকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটি জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার মারা গেলেও ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ অব্যাহত থাকবে। ফিলিস্তিনি জনগণ জীবনের শেষ বিন্দু পর্যন্ত ইসরাইলি দখলদারিত্ব এবং স্বাধীনতা ও মর্যাদার যুদ্ধ চালিয়ে যাবে।

সিনওয়ার ২০১৭ সালে গাজায় হামাসের শীর্ষ নেতা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এরপর থেকে ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। গত বুধবার ইসরাইলি বাহিনীর সাথে সংঘর্ষে নিহত হন।

বৃহস্পতিবার যখন ইসরাইলি সামরিক বাহিনী ড্রোন ফুটেজ প্রকাশ করে। সেখানে দেখা যায়, হামাস প্রধান সিনওয়ার একটি আংশিকভাবে ধ্বংসপ্রাপ্ত বাড়িতে একটি সোফার উপর বসে আছেন। এ সময় ইসরাইলি ড্রোন প্রবেশ করলে তার দিকে তিনি লাঠিটি ছুঁড়ে মারেন। এর কিছুক্ষণ পর ইসরাইলি সেনাবাহিনী ভবনটিতে গোলাবর্ষণ করে। এতে ৬১ বছর বয়সী এই নেতা নিহত হন।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল