২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

খোমেনির উপর হামলা করতে পারে ইসরাইল

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি - ছবি : সংগৃহীত

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খোমেনির উপর হামলা করতে পারে ইসরাইল। রোববার (২০ অক্টোবর) আল জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে এমন আশঙ্কা প্রকাশ করেছে জেনেভা সেন্টার ফর সিকিউরিটি পলিসির গ্লোবাল রিস্কের প্রধান জিন-মার্ক রিকলি।

তিনি বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বাসভবনে হামলার পর থেকে বিষয়টি হত্যাচেষ্টা হিসেবে সাব্যস্ত করা হচ্ছে। এর জন্য ইরানকে দায়ী করে আসছে দেশটি। সে হিসেবে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি হতে পারে তাদের পরবর্তী টার্গেট।

এই নিরাপত্তা বিশ্লেষক বলেন, ইসরাইল এই অঞ্চলে ইরানের প্রক্সি ও সারোগেটদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে তারা কেবল হিজবুল্লাহর উপরে নয়, ইয়েমেনের হাউছিসহ অন্যদের উপরও হামলাকে প্রসারিত করছে।

ইসরাইলিরা ইঙ্গিত দিচ্ছে যে তারা হামাসের সাথে যা করেছে, হিজবুল্লাহর সাথেও তা-ই করবে। ইতোমধ্যে সেটা শুরুও করেছে। এরই ধারাবাহিকতায় তারা প্রক্সি ও সারোগেটদের প্রধানদেরকে টার্গেট করতে শুরু করেছে। একইসাথে নানা উপায়ে তাদেরকে নিরপেক্ষ করার চেষ্টা করছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল