২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

দক্ষিণ লেবাননে অর্ধ-শতাধিক জায়গায় ইসরাইলের হামলা

দক্ষিণ লেবাননে অর্ধ-শতাধিক জায়গায় ইসরাইলের হামলা - ছবি : এএফপি

দক্ষিণ লেবাননে অর্ধ-শতাধিক জায়গায় হামলা করেছে ইসরাইল। রোববার (২০ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী রাতারাতি ৫০টির বেশি গ্রাম ও শহরে হামলা করেছে। এর মধ্যে নাবাতিহ শহরে অন্তত সাতবার আঘাত হেনেছে। এর মধ্য দিয়ে তৃতীয়বারের মতো নাবাতিহ শহরটি হামলার শিকার হলো।

লেবাননের সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি বলেছে, ইসরাইলি যুদ্ধবিমান দক্ষিণাঞ্চলের ৫০টির বেশি শহর ও গ্রামে হামলা করেছে। এতে বিভিন্ন স্থাপনা ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেকের হতাহতেরও খবর পাওয়া গেছে। তবে সংবাদমাধ্যমটি সুনির্দিষ্টভাবে তার সংখ্যা উল্লেখ করেনি।

লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যমও সকালে হারেত হরিক এবং হাদা এলাকায় ইসরাইলি হামলার খবর দিয়েছে। হিজবুল্লাহর দক্ষিণ বৈরুতের শক্ত ঘাঁটি দাহিয়েহতে ওই হামলা করা হয়।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল