২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

গাজাকে সম্পূর্ণরূপে জনশূন্য করতে চায় ইসরাইল

বিধ্বস্ত ফিলিস্তিন - ছবি : এপি

গাজাকে সম্পূর্ণরূপে জনশূন্য করতে চায় ইসরাইল। মিডল ইস্ট ইনস্টিটিউটের রাজনৈতিক বিশ্লেষক হাসান মানিমনেহ আল জাজিরাকে এক সাক্ষাৎকারে এই কথা বলেছেন।

তিনি বলেন, ‘ইসরাইল মূলত মার্কিন অস্ত্রে নিজেদেরকে টিকিয়ে রেখেছে। এর মাধ্যমেই তারা গাজাকে জনশূন্য করতে চায়।’ এ সময় গাজার গণহত্যায় যুক্তরাষ্ট্রের জড়িত থাকারও অভিযোগ করেন তিনি।

হাসান মানিমনেহ বলেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতা ছাড়া ইসরাইল এই যুদ্ধ চালিয়ে যেতে পারতো না। তাদের সহযোগিতা থেকে এখন ফিলিস্তিনের অবশিষ্ট ভূমিও তারা দখলে নিতে চায়।

তিনি আরো বলেন, চলমান যুদ্ধে ইসরাইলের লক্ষ্যই ছিল গাজাকে জনশূন্য করা। এটা তারা অনেকাংশেই করতে সক্ষম হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল