২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

গাজার আবাসিক এলাকায় ইসরাইলি বিমান হামলা, নিহত ৭৩

গাজার আবাসিক এলাকায় ইসরাইলি বিমান হামলা, নিহত ৭৩ - ছবি : আল-জাজিরা

গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থা রোববার বলেছে, গাজা ভূখণ্ডের উত্তরে বেত লাহিয়ায় একটি আবাসিক এলাকায় ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে ৭৩ ফিলিস্তিনি নিহত হয়েছে।

ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে এএফপি জানায়, সিভিল ডিফেন্স এজেন্সির মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, ‘গাজার উত্তরাঞ্চলের বেইত লাহিয়াতে একটি আবাসিক এলাকা লক্ষ্য করে ইসরাইলি বিমানবাহিনীর হামলা চালিয়েছে। এ হামলায় ৭৩ জন নিহত হয়েছে।’

তিনি আরো বলেন, ধ্বংসস্তুপের নিচে এখনো কোনো কোনো লাশ চাপা পড়ে আছে।

বাসাল বলেন, শনিবার গভীর রাতে এই হামলায় বেশ কয়েকটি পরিবারের বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে।

গাজার সরকারি মিডিয়া অফিস নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেছে, একটি ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় আঘাত করায় নারী ও শিশুসহ ৭৩ জন নিহত হয়েছে।

এদিকে গত বুধবার (১৬ অক্টোবর) ইসরাইলি হামলায় নিহত হয়েছেন হামাসপ্রধান ইয়াহিয়া সিনওয়ার। অন্তত এক বছর ধরে গোপন অবস্থানে থাকার পর ইসরাইলি বাহিনীর হাতেই মৃত্যু হয় তার।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ইসরাইলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরাইল। এক বছরের বেশি সময় ধরে গাজায় আগ্রাসন চালিয়ে কমপক্ষে ৪২ হাজার ৫১৯ ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার বাহিনী। এছাড়া আহত হয়েছে আরো ৯৯ হাজার ৬৩৭ জন।
সূত্র : এএফপি ও আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল