১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

নেতানিয়াহুর বাসভবনে হিজবুল্লাহর ড্রোন হামলা

নেতানিয়াহুর বাসভবনে হিজবুল্লাহর ড্রোন হামলা - ছবি : আল জাজিরা

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় জানিয়েছে, তেল আবিবে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবনে শনিবার (১৯ অক্টোবর) ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এ সময় প্রধানমন্ত্রী ও তার স্ত্রী সেখানে ছিলেন না।

স্থানীয় গণমাধ্যম ওয়ালা ওয়েবসাইট জানিয়েছে, তেল আবিবকে লক্ষ্য করে বেশ কয়েকটি ড্রোন নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। এর মধ্যে তিনটি ড্রোন শহরে প্রবেশ করে। দীর্ঘ সময় ধরে তাড়া করেও সেগুলোকে ভূপাতিত করতে সফল হয়নি ইসরাইলি সামরিক হেলিকপ্টার।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ওই ড্রোনগুলোর একটি নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানে। এ সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। তবে এতে হতাহত হয়নি কেউ।

ইসরাইলের সামরিক বাহিনী এক এক্সবার্তায় জানিয়েছে, শনিবার ভোরে লেবানন থেকে তিনটি ড্রোন তেল আবিবের কায়সারিয়া শহরে প্রবেশ করে। এর মধ্য থেকে দু’টি ড্রোন ভূপাতিত করা হয়েছে। আর তৃতীয়টি শহরের একটি আবাসিক ভবনে আঘাত হেনেছে। তবে এতে কোনো হতাহত হয়নি।

তারা একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একটি ড্রোন শহরে প্রবেশ করেছে। কিন্তু তাকে ভূপাতিত করা যায়নি। ফলে শহরে সতর্কতামূলক সাইরেন বাজানো হয়।

উল্লেখ্য, প্রতি সপ্তাহের শনিবার কায়সারিয়া শহরে অবস্থিত ওই বাসভবনে নেতানিয়াহু ছুটি কাটিয়ে থাকেন। কিন্তু কাকতালীয়ভাবে এ দিন তিনি ওই বাড়িতে ছিলেন না।

সূত্র : আল জাজিরা মুবাশ্বির


আরো সংবাদ



premium cement
চ্যালেঞ্জিং সময় পেরিয়ে পোশাক শিল্প এখন স্থিতিশীল : বিজিএমইএ গুয়াতেমালার কারাবন্দী সাংবাদিক জামোরাকে গৃহবন্দী করার রায় দিয়েছে আদালত জবি শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগে ভিক্টর ক্লাসিকের ১২ বাস আটক বাংলাদেশে কি আনুপাতিক নির্বাচন পদ্ধতিতে নির্বাচন সম্ভব? যেখানে বৈষম্য, সেখানেই প্রতিবাদ : জাতীয় মানবাধিকার সোসাইটির কনভেনশনে বক্তারা সাঁথিয়ায় ৪৫ হাজার জাল টাকাসহ যুবক গ্রেফতার ‘দেশবাসী জামায়াতকে নিয়ে স্বপ্ন দেখছে’ আ.লীগ শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে স্বাধীন সাংবাদিকতা ছাড়া গণতন্ত্র সুরক্ষা পাবে না : কাদের গনি সাকিব নয়, সিমন্সের ভাবনায় বাংলাদেশ ‘অন্তবর্তী সরকার সিদ্ধান্তহীনতায় ভুগছে, যা জাতিকে অনিশ্চয়তার দিকে নিয়ে যাবে’

সকল