১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

হাউছিদের উপর যুক্তরাষ্ট্রের হামলা

হাউছিদের উপর যুক্তরাষ্ট্রের হামলা - ছবি : রয়টার্স

ইয়েমেনের হাউছি সম্প্রদায়ের উপর বোমা হামলা চালিয়েছে মার্কিন সামরিক বাহিনী। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষা প্রধান জানিয়েছেন, মার্কিন বাহিনী ইয়েমেনে হাউছিদের লক্ষ্যবস্তুতে বোমা হামলা চালিয়েছে। বুধবার প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেন, তার বাহিনী ইউএস এয়ার ফোর্সের বি-২ বোমারু বিমান দিয়ে হাউছিদের নিয়ন্ত্রিত এলাকায় পাঁচটি ভূগর্ভস্থ অস্ত্র স্টোরেজে নির্ভুল হামলা চালিয়েছে।

অস্টিন আরো বলেন, এই হামলায় এমন সব অস্ত্রের গুদামে আঘাত করা হয়েছে, যেগুলো দিয়ে হাউছিরা সামরিক ও বেসামরিক জাহাজ লক্ষ্য করে থাকে।

তিনি আরো বলেন, বি-২ বোমারু বিমান যুক্তরাষ্ট্রের এমন একটি সক্ষমতার জায়গা, যা দিয়ে নাগালের বাইরে ভূগর্ভের গভীরে রাখা প্রতিপক্ষের লুকিয়ে রাখা যেকোনো অস্ত্রই ধ্বংস করতে সক্ষম।

উল্লেখ্য, চলতি যুদ্ধে যখন হামাসের প্রতি সমর্থন দিয়ে ইসরাইলগামী জাহাজগুলোতে হামলা শুরু করে হাউছিরা, তখনই যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য হামলা চালিয়েছিল।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
যে কারণে দেশে ফিরছেন না সাকিব জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন কোরীয় উপদ্বীপের উত্তেজনা নিরসনে চীনের ‘রাজনৈতিক নিষ্পত্তির’ আহ্বান মধ্যপ্রাচ্যে সাহায্যের জন্য যুক্তরাজ্যের দাতব্য সংস্থাগুলোর জরুরি আবেদন তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে রিভিউ আবেদনে ১০ যুক্তি কালিগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৫ সিলেটে যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে স্বাগত জানাতে নেতাকর্মীর ঢল মুন্সীগঞ্জে অস্ত্রসহ ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার দূরবর্তী সতর্ক সঙ্কেত নামানোর নির্দেশ, হতে পারে বৃষ্টি

সকল