১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের

- প্রতীকী ছবি

মধ্যপ্রাচ্যে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি ও নৌ জাহাজগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করতে একটি ‘টার্গেট ব্যাংক’ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে ইরাকের একটি ইসলামিক সশস্ত্র গোষ্ঠী। পাশাপাশি, নিজেদের সদস্যদের জন্যও সর্বোচ্চ সতর্কতা জারি করেছে তারা।

আল-নুজাবা মুভমেন্ট নামের ওই সশস্ত্র গোষ্ঠীটি বুধবার এক্সে বলেছে, ওই অঞ্চলে যুক্তরাষ্ট্রের সব সামরিক ঘাঁটি ও যুদ্ধজাহাজ ইরাকি প্রতিরোধ শিবিরের (ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাক) টার্গেট ব্যাংকের আওতায় রয়েছে।

পাশাপাশি ইরাকি মিলিশিয়াদের সমন্বয়ে গঠিত ইরাকি প্রতিরোধ শিবিরের সব সশস্ত্র গোষ্ঠীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে উল্লেখ করে তারা বলেছে, এই মুহূর্ত থেকে মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজকে লক্ষ্যবস্তু করা হবে।

এর আগে, ইরাকি শিয়া মিলিশিয়া কাতাইব হিজবুল্লাহর নিরাপত্তা বিষয়ক নেতা আবু আলী আল-আসকারি সতর্ক করেন যে, ইসরাইল যদি ইরাকে হামলা করে বা ইরানে হামলা করার জন্য যুক্তরাষ্ট্রকে তার ভূমি ও আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়, তবে তার দলের প্রতিক্রিয়া কেবল ইসরাইলের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না, (মধ্যপ্রাচ্যজুড়ে) পুরো মার্কিন উপস্থিতিকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হবে।’

২০২৩ সালের ৭ অক্টোবর গাজায় ইসরাইলের আগ্রাসন শুরু হওয়ার পর থেকে ইসলামিক রেজিস্ট্যান্স ইন ইরাক ফিলিস্তিনিদের সমর্থনে ওই অঞ্চলে ইসরাইলি ও মার্কিন লক্ষ্যবস্তুতে একাধিক হামলা চালিয়েছে।

সূত্র : সিনহুয়া/ইউএনবি


আরো সংবাদ



premium cement