১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

ইসরাইলকে থামাতে জাতিসঙ্ঘের হস্তক্ষেপ চাইল ইরান

ইসরাইলকে থামাতে জাতিসঙ্ঘের হস্তক্ষেপ চাইল ইরান - ছবি : সংগৃহীত

মধ্যপ্রাচ্যের আঞ্চলিক উত্তেজনা নিয়ে জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সাথে ফোনে কথা বলেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি। এ সময় তিনি ইসরাইলকে প্রতিশোধ নেয়ার মানসিকতা থেকে ফেরাতে জাতিসঙ্ঘের হস্তক্ষেপ কামনা করেন।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী সতর্ক করে দিয়ে বলেন, ইসরাইল যদি প্রতিশোধ নেয়, তাহলে তার দেশ এমন পাল্টা আঘাত করবে, যার জন্য ইসরাইলকে দীর্ঘদিন অনুতপ্ত হয়ে থাকতে হবে।

তিনি আরো বলেন, ইরান এই অঞ্চলের শান্তি ও নিরাপত্তা রক্ষার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালালেও ইসরাইলের যেকোনো দুঃসাহসিক পদক্ষেপের নিষ্পত্তিমূলক জবাব দেয়ার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত।

এ সময় তিনি জাতিসঙ্ঘের কাছে ইসরাইলি আগ্রাসন বন্ধ করতে এবং লেবানন ও গাজায় মানবিক সহায়তা বৃদ্ধি করতে তার সংস্থাগুলো ব্যবহার করার জন্য আবেদন করেন।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট গত সপ্তাহে বলেছিলেন, ইসরাইল ইরানের ক্ষেপণাস্ত্র হামলার জবাব শিগগিরই দেবে। এ সময় তিনি ভয়াবহ প্রতিশোধ নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

ইরানের পারমাণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কামালভান্দি বুধবার বলেছেন, ইরানের পারমাণবিক সাইটগুলোতে ইসরাইলি হামলার আশঙ্কা কম। তবে যেকোনো সম্ভাব্য ক্ষতি তারা দ্রুত কাটিয়ে উঠতে পারবে।
সূত্র : টাইমস অব ইসরাইল


আরো সংবাদ



premium cement