১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

উত্তেজনা কমাতে ইরান-জর্ডানের শীর্ষ কূটনীতিকদের বৈঠক

উত্তেজনা কমাতে ইরান-জর্ডানের শীর্ষ কূটনীতিকদের বৈঠক - ছবি : আল-জাজিরা

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি আঞ্চলিক উত্তেজনা কমাতে জর্ডানের প্রতিপক্ষ আয়মান সাফাদির সাথে বৈঠক করছেন। এর আগে তিনি একই উদ্দেশে সিরিয়া, সৌদি আরব ও লেবানন সফর করেন।

জর্ডানের রাজধানী আম্মান থেকে আল জাজিরার প্রতিনিধি মোহাম্মদ জামজুম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরান প্রতিটি ক্ষেত্রে শান্তি চায়। কিন্তু তাই বলে ইসরাইল আক্রমণ করলে তার দেশ বসে থাকবে না। বরং কঠোরভাবে এর প্রতিশোধ নেবে।

জামজুম জানান, বৈঠক বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে সেখানে জর্ডান ইসরাইলে অস্ত্র সরবরাহ বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, অক্টোবরের শুরুতে ইসরাইলে ১৮০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান। হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াহ এবং হিজবুল্লাহর সেক্রেটারি-জেনারেল হাসান নাসরাল্লাহসহ ইরানের বিশিষ্ট মিত্রদের হত্যার প্রতিক্রিয়া হিসেবে ওই হামলা করেছিল তারা। এর প্রতিশোধ নিতে মরিয়া ইসরাইল।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা ইউক্রেনের ‘বিজয় পরিকল্পনা’ প্রকাশ করলেন জেলেনস্কি জম্মু ও কাশ্মিরের মুখ্যমন্ত্রী হলেন ওমর আবদুল্লাহ সিলেটে বিজিবির হাতে অর্ধকোটি টাকার চোরাই মাল জব্দ সাভারে ট্যানারির সিইটিপি পরিদর্শনে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক দল বিমানের প্রথম নারী পরিচালক হলেন তাসমিন দোজা যশোরে তারেকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নিলেন আ’লীগ নেতা খয়রাত চাপের মুখে গাজায় ত্রাণ প্রবেশের অনুমতি দিলো ইসরাইল সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা বছরে ইঁদুর নষ্ট করছে ৫০০ কোটি টাকার ফসল

সকল