১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

লেবাননে যুদ্ধবিরতিতে যাবে না ইসরাইল

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। - ছবি : সংগৃহীত

লেবাননে ইসরাইল যুদ্ধবিরতিতে যাবে না বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। মঙ্গলবার (১৬ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয় প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

ইসরাইল লেবাননে হামলা বন্ধ না করলে রকেট হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে হিজবুল্লাহ। এরপরই এমন প্রতিশ্রুতি ব্যক্ত করেন নেতানিয়াহু। তিনি এমন একটি সময় লেবাননে যুদ্ধ চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন, যখন মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ইসরাইলকে চাপ দেয়া হচ্ছে, যেন তারা লেবানন ও গাজায় হামলা বন্ধ করে। একইসাথে যুক্তরাষ্ট্র লেবাননে ইসরাইলি হামলার সমালোচনা করেছে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে সহায়তা বৃদ্ধির সুযোগ দিতে ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে।

নেতানিয়াহু ও ইসরাইলের সামরিক বাহিনী জোর দিয়েছে, যেন তাদের দক্ষিণ সীমান্তে একটি বাফার জোন থাকে, যেখানে হিজবুল্লাহ যোদ্ধাদের উপস্থিতি থাকবে না।

নেতানিয়াহুর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নেতানিয়াহু স্পষ্টভাবে বলেছেন যে ইসরাইল এমন কোনো পদক্ষেপে সম্মত হবে না, যার মাধ্যমে বাফার জোন নিশ্চিত হবে না। এমনিভাবে এমন পদক্ষেপকেও সমর্থন করে না, যার মাধ্যমে হিজবুল্লাহর পুনর্গঠন বন্ধ হবে না।

সূত্র : এএফপি/আল জাজিরা


আরো সংবাদ



premium cement