১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

কিউবার প্রেসিডেন্টের নেতৃত্বে ফিলিস্তিনের সমর্থনে মিছিল

কিউবার প্রেসিডেন্টের নেতৃত্বে ফিলিস্তিনের সমর্থনে মিছিল - সংগৃহীত

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল ডিয়াজ-ক্যানেল এবং কমিউনিস্ট পার্টির নেতাদের নেতৃত্বে হাজার হাজার কিউবান গাজার ফিলিস্তিনিদের সাথে সংহতি প্রকাশ করতে মিছিল করেছে।

সোমবার কিউবার রাজধানী হাভানায় মিছিল করে তারা।

কিউবায় বসবাসরত প্রায় ২৫০ ফিলিস্তিনি মেডিক্যাল শিক্ষার্থীসহ বিক্ষোভকারীরা একটি বড় ব্যানার বহন করছিল যাতে লেখা ছিল ‘স্বাধীন ফিলিস্তিন দীর্ঘজীবী হোক’। মিছিলে প্রেসিডেন্ট এবং তার সহযোগীরা ঐতিহ্যবাহী কেফিয়াহ স্কার্ফ পরেন।

মিছিলে যোগদানকারী ২০ বছর বয়সী আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মিশেল মারিনো বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘আমরা এখানে ফিলিস্তিনি জনগণের ন্যায্য দাবি এবং তাদের সার্বভৌমত্ব, তাদের স্বাধীনতা এবং ফিলিস্তিনি জনগণের প্রতি ইসরাইল যে গণহত্যামূলক ক্রুসেড অনুশীলন করছে তার বিরুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থন জানাতে এসেছি।

ইসরাইলের ওপর হামাসের নৃশংস হামলার বার্ষিকীতে এই মিছিলটি হওয়ার কথা ছিল, কিন্তু গত সপ্তাহে কিউবা এবং ফ্লোরিডায় আঘাত হানা হারিকেন মিল্টনের কারণে এটি স্থগিত করা হয়েছিল।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
৯৩.৪০ শতাংশ পাস নিয়ে শীর্ষে মাদরাসা বোর্ড, কারিগরিতে ৮৮.০৯ এমডি ছাড়া চলছে রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংক ঈশ্বরগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সুহার্তো এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মির্জাপুর ক্যাডেট কলেজে সবাই জিপিএ ৫ সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারিক কার্যক্রম শুরু ১৭ অক্টোবর আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের প্রস্তাব চরমোনাই পীরের সাবেক বাণিজ্যমন্ত্রীর সিন্ডিকেট ভেঙে দিতে হবে : জামায়াত আমির আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ বাংলাদেশী জেলেকে ফেরত কৃঙ্গাঙ্গ ভোটারদের দলে টানার জোর প্রচেষ্টা কমলার খুলনায় অপসারিত কাউন্সিলর অনুসারীদের মানববন্ধন পণ্ড

সকল