১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশীসহ সব শান্তিরক্ষীকে সরিয়ে নিতে বললেন নেতানিয়াহু

নেতানিয়াহু - ছবি : সংগৃহীত

লেবানন থেকে বাংলাদেশীসহ সব শান্তিরক্ষীকে সরিয়ে নিতে জাতিসঙ্ঘকে আহ্বান জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

রোববার (১৩ অক্টোবর) এক ভিডিও বার্তায় ওই আহ্বান জানান তিনি। বাংলাদেশসহ ৪০টি দেশ শান্তিরক্ষীদের ওপর ইসরাইলি হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দেয়ার পর এই বার্তা দেন তিনি।

ভিডিও বার্তায় অভিযোগ করে নেতানিয়াহু বলেন, ইসরাইলি বাহিনী বারবার বলেছে যে হিজবুল্লাহর অবস্থান এবং যুদ্ধ চলা এলাকা থেকে যেন শান্তিরক্ষীদের সরিয়ে নেয়া হয়। কিন্তু জাতিসঙ্ঘ সেটি করেনি। বরং হিজবুল্লাহর যোদ্ধাদের মানববর্মের মাধ্যমে নিরাপত্তা দিয়ে যাচ্ছে। আমি আবারো মহাসচিব আন্তোনিও গুতেরেসকে আহ্বান জানাচ্ছি। শান্তিরক্ষী বাহিনীকে সরিয়ে নেয়ার এখনই সময়। সুতরাং যুদ্ধ চলা এলাকা থেকে তাদের সরিয়ে নিন।

তিনি আরো বলেন, ‘মাননীয় মহাসচিব এখনই শান্তিরক্ষীদের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে নিন। দ্রুততম সময়ে তাদের সরানোর এখনই সময়। আপনি সেনাদের সরিয়ে নিতে অস্বীকৃতি জানিয়ে তাদের হিজবুল্লাহর ঢাল বানাচ্ছেন। এটি শান্তিরক্ষী এবং আমাদের সেনা উভয়ের জীবনকে ঝুঁকিতে ফেলছে।’

উল্লেখ্য, গত কয়েক দিনে শান্তিরক্ষীদের অবস্থান লক্ষ্য করে একাধিকবার হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে বেশ কয়েকজন শান্তিরক্ষী আহত হয়েছেন। শান্তিরক্ষীরা আহত হওয়ার পর পশ্চিমা দেশগুলো ইসরাইলের নিন্দা জানিয়েছে।

সূত্র: টাইমস অব ইসরাইল


আরো সংবাদ



premium cement