১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের

লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের - ছবি : সংগৃহীত

লেবাননের সরকার, জনগণ ও প্রতিরোধ ফ্রন্টকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে ইরান। লেবানন সফরে গিয়ে দেশটির পার্লামেন্ট স্পিকার নাবিহ বেররি’র সাথে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে নিজ দেশের এ অবস্থানের কথা জানান ইরানের পার্লামেন্ট স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ।

তিনি বলেন, ‘আমি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির পক্ষে থেকে লেবাননের জনগণের জন্য একটি বিশেষ বার্তা নিয়ে এসেছি। বার্তাটি হচ্ছে, চলমান কঠিন পরিস্থিতিতে ইরান লেবাননের জনগণ, সরকার ও হিজবুল্লাহর পাশে রয়েছে।’

তিনি বলেন, আন্তঃসংসদীয় ইউনিয়ন বা আইপিইউ’র আসন্ন সম্মেলনে তিনি লেবানন ও ফিলিস্তিনের নির্যাতিত জনগোষ্ঠীর দুর্দশার কথা বিশ্বের সকল পার্লামেন্ট স্পিকারের সামনে তুলে ধরবেন।

আজ (রোববার) থেকে সুইজারল্যান্ডের জেনেভা শহরে আইপিইউ’র পাঁচ দিনব্যাপী ১৪৯তম সম্মেলন শুরু হওয়ার কথা রয়েছে।

মোহাম্মাদ বাকের কলিবফ বৈরুতের সংবাদ সম্মেলনে ইসরাইলি হামলায় লেবাননের বাস্তুহারা জনগোষ্ঠীর জন্য প্রয়োজনীয় ত্রাণ ও চিকিৎসা সামগ্রী পাঠানোর প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, লেবানন সরকার যদি ইরানকে বৈরুতে আসার এয়ার করিডোর প্রদান করে তাহলে ইরান অবিলম্বে সাহায্য পাঠানো শুরু করবে।

এর আগে ইরানের পার্লামেন্ট স্পিকার, যিনি বিমান বাহিনীর একজন অবসরপ্রাপ্ত পাইলট, তিনি শনিবার নিজে বিমান চালিয়ে লেবাননের রাজধানী বৈরুতে পৌঁছান। এরপর তিনি বৈরুতে বৃহস্পতিবার ইসরাইলি বিমান হামলায় ধ্বংসপ্রাপ্ত একটি ভবন পরিদর্শন করেন যেখানে ২২ জন নিহত ও ১১৭ জন আহত হয়েছিলেন। ওই হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারবর্গের সদস্যদের সাথেও কথা বলেন কলিবফ।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সংস্কার করে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন দিতে হবে : মুজিবুর রহমান জামালপুরে স্ত্রীকে ফিরে পেতে এক সৌদী প্রবাসীর আকুতি ভারত থেকে আমদানি হলেও দেশীয় বাজারে ডিমের দাম কমছে না ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা হঠাৎ সালমান খানের বাড়ির নিরাপত্তা জোরদার কোমল পানির বোতলে মদ ঢুকিয়ে সেনা সদস্যকে খাওয়ানোর চেষ্টা, আটক ২ কক্সবাজারে স্কুলশিক্ষককে হত্যা, যুবলীগ নেতা গরু জাহাঙ্গীর গ্রেফতার ‘সাগর-রুনি হত্যা মামলায় সেনসিটিভ ব্যক্তি জড়িত রয়েছেন’ দল থেকে বাদ পড়তে পারেন বাবর আজম! শত বছরের পুরনো জুতার সন্ধান! বদলে যেতে পারে এভারেস্ট বিজয়ের ইতিহাস হিজবুল্লাহ যোদ্ধাকে আটকের দাবি ইসরাইলের

সকল