১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

হিজবুল্লাহকে সহায়তায় নিজেদের স্বর্ণালঙ্কার দিলেন ইরানি নারীরা

হিজবুল্লাহকে সহায়তায় নিজেদের স্বর্ণালঙ্কার দিলেন ইরানি নারীরা - ছবি : সংগৃহীত

লেবানের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ এবং দেশটির সাধারণ মানুষকে সহায়তায় নিজেদের স্বর্ণালঙ্কার দান করছেন ইরানি নারীরা।

শনিবার রাজধানী তেহরানের একটি মসজিদে এমন চিত্র দেখা যায় বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

সেখানে স্বর্ণালঙ্কার ছাড়াও নগদ অর্থ সংগ্রহ করছে একটি ফান্ডরাইজার প্রতিষ্ঠান। সেখানে গিয়ে অনেক নারীকে নিজেদের ব্যবহৃত স্বর্ণ দিতে দেখা যায়। যেখানে এসব দান সংগ্রহ করা হচ্ছিল সেখানে হিজবুল্লাহর সাবেক প্রধান হাসান নাসরুল্লাহর বিভিন্ন পোস্টার লাগানো ছিল।

গত বছরের অক্টোবরে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হলে এতে যোগ দেয় লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

তবে ওই সময় হিজবুল্লাহর হামলা দখলদার ইসরায়েলের সীমান্তবর্তী অঞ্চলে সীমাবদ্ধ ছিল। কিন্তু গত দুই থেকে তিন সপ্তাহ ধরে যুদ্ধের গতিপথ পুরোপুরি বদলে গেছে। যা এই মুহূর্তে হিজবুল্লাহ-ইসরায়েল যুদ্ধে পরিণত হয়েছে। এমন সময়েই লেবাননের সাধারণ মানুষের পাশে এগিয়ে এসেছেন ইরানের সাধারণ মানুষ।

এ দিকে নতুন পরিস্থিতিতে নিজেদের অবস্থানও পরিবর্তন করেছে হিজবুল্লাহ। তারা এখন দখলদার ইসরায়েলের গভীরে ড্রোন, রকেট ও মিসাইল হামলা চালাচ্ছে। এসব হামলায় টার্গেট করা হচ্ছে ইসরায়েলি সেনাদের ব্যবহৃত সামরিক অবকাঠামো।

এছাড়া সাধারণ ইসরায়েলিদের হিজবুল্লাহ সতর্কতা দিয়ে জানিয়েছে, তারা যদি ইসরায়েলি সেনাদের অবকাঠামোর কাছাকাছি থাকেন তাহলে যেন সরে যান। কারণ যেখানেই সামরিক স্থাপনা থাকবে সেখানেই হামলা চালানো হবে।


আরো সংবাদ



premium cement
মুখ থুবড়ে পড়েছে ‘সর্বজনীন পেনশন স্কিম’ কার্যক্রম সবার জন্য সমান অধিকারের বাংলাদেশ গড়তে চাই : ড. ইউনূস বঞ্চিত কর্মকর্তাদের চুক্তি ভিত্তিক নিয়োগে বৈষম্য এস আলমের দুই লাখ কোটি টাকা ঋণ নিয়ে বিপাকে ব্যাংকগুলো ইসরাইলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা হিংসা ও বিভক্তির কবর রচনা করে জাতীয় ঐক্য চাই : ডা: শফিক আদানির কাছ থেকে বিদ্যুৎ কেনা অব্যাহত রাখবে বাংলাদেশ দুবাইয়ে প্রোটিয়াদের কাছেও হারল টাইগ্রেসরা নিহন হিদানকিওর নোবেল শান্তি পুরস্কার জয়ে ইউনূসের অভিনন্দন ভারতের রেকর্ড : হোয়াইটওয়াশ বাংলাদেশ যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের সাথে পররাষ্ট্র সচিবের সিরিজ বৈঠক

সকল