১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

আইএসকে সাহায্য করতে চাওয়া মার্কিন সৈন্যের ১৪ বছরের জেল

আইএসকে সাহায্য করতে চাওয়া মার্কিন সৈন্যের ১৪ বছরের জেল - ছবি : বাসস

মধ্যপ্রাচ্যে আমেরিকান সেনাদের ওপর হামলা চালানোর জন্য ইসলামিক স্টেট গ্রুপকে তথ্য দেয়ার প্রচেষ্টায় দোষী সাব্যস্ত একজন মার্কিন সৈন্যকে শুক্রবার ১৪ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। ওয়াশিংটন থেকে এএফপি এ খবর জানায়।

কোল ব্রিজ ২৪ নামের এই সেনা গত বছরের জুনে বিদেশী উগ্রবাদী সংগঠন আইএসকে সহায়তা প্রদানের মাধ্যমে মার্কিন সামরিক বাহিনীর সদস্যদের হত্যার চেষ্টা করার জন্য দোষী সাব্যস্ত করা হয়।

বিচার বিভাগ এক বিবৃতিতে জানায়, ওহিওর একটি আদালত ব্রিজসকে শুক্রবার ১৪ বছরের কারাদণ্ড এবং ১০ বছরের তত্ত্বাবধানে মুক্তি দেয়ার রায় দেয়।

আদালতের নথি অনুসারে, ২০১৯ সালে সেনাবাহিনীতে যোগদানকারী ব্রিজস অনলাইন জিহাদি প্রচার থেকে শুরু করে আইএসকে সহায়তা করার জন্য তথ্য সরবরাহ করার চেষ্টা করেছিলেন।

বিচার বিভাগ বলেছে, ২০২০ সালের অক্টোবরে ব্রিজস একজন এফবিআই কর্মচারীর সাথে যোগাযোগ শুরু করেন, যিনি আইএস সমর্থক হিসেবে নিজেকে জাহির করছিলেন। ‘এই যোগাযোগের সময় ব্রিজস মার্কিন সামরিক বাহিনীর প্রতি তার হতাশা এবং আইএসকে সাহায্য করার ইচ্ছা প্রকাশ করে’।

ব্রিজ কথিত আইএস যোদ্ধাদের সেনাবাহিনীর ‘প্রশিক্ষণ ও নির্দেশিকা’ প্রদান করে, যার মধ্যে নিউইয়র্ক সিটিতে সম্ভাব্য লক্ষ্যবস্তু সম্পর্কে পরামর্শ এবং ‘কিভাবে মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীকে আক্রমণ করা যায়’ সে সম্পর্কে তথ্য দেয়া হয়। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভোলায় ২ শিশুসহ ৩ জনের লাশ উদ্ধার ইসরাইলে প্রায় অর্ধ-শতক রকেট নিক্ষেপ করল হিজবুল্লাহ নতুন ঠিকানায় মিরাজ-জাকের, সাকিব-আফিফরা থাকছেন পুরনো দলেই চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু গুরুত্বপূর্ণ সংস্কার শেষে অবাধ সুষ্ঠু নির্বাচন জাতির প্রত্যাশা : জামায়াত আমির হারিকেন মিল্টনের আঘাতে ক্ষতি প্রায় ৫০ বিলিয়ন ডলার : বাইডেন ফুলবাড়ীতে সেনা বাহিনীর অফিসারের পূঁজা মণ্ডপ পরিদর্শন যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ একুশে বইমেলায় স্টল ভাড়া কমানো হবে: আসিফ নজরুল ফ্যাসিবাদী হাসিনা সরকার পরিকল্পিতভাবে মাদরাসা শিক্ষা বঙ্গোপসাগরে ছুঁড়ে ফেলেছে : মাদরাসা শিক্ষা পরিষদ সভাপতি হোসেনপুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু

সকল