১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা নিকারাগুয়ার

ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা নিকারাগুয়ার - ছবি : সংগৃহীত

মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়া গাজা যুদ্ধের কারণে ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের পরিকল্পনার কথা ঘোষণা করেছে।

শুক্রবার এ ঘোষণা দিয়ে দেশটি ইসরাইলকে ‘ফ্যাসিস্ট’ ও ‘গণহত্যাকারী’ হিসেবে বর্ণনা করেছে।

দেশটির ভাইস প্রেসিডেন্ট রোজারিও মুরিলো বলেছেন, স্থানীয় সময় শুক্রবার নিকারাগুয়ার কংগ্রেসে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন সংক্রান্ত একটি প্রস্তাব পাস হয়। ওই প্রস্তাবে নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার প্রশাসনকে ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে বলা হয়েছে।

উল্লেখ্য, রোজারিও মুরিলো প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার স্ত্রী।

এদিকে, কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার বিষয়ে নিকারাগুয়ার সরকার বলেছে, গাজায় ইসরাইলের নির্বিচার হামলার কারণে তারা এমন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া এ হামলা এখন কেবল গাজায় নয়, লেবাননেও ছড়িয়েছে।

নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ায় ইসরাইলের কোনো রাষ্ট্রদূত নেই।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
চেষ্টা’র উদ্যোগে ফেনীতে বন্যাপরবর্তী গৃহস্থালী সামগ্রী বিতরণ অপরাধ করে শাস্তি এড়ানোর সুযোগ নেই : আইজিপি ছাত্র-জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান : শামসুজ্জামান দুদু মঠবাড়িয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪ ফরিদপুরে মদ পান করে ২ কলেজছাত্রীর মৃত্যু ৫০ বছরের মধ্যে সাহারা মরুভূমিতে প্রথম বন্যার বিরল দৃশ্য কুয়াকাটায় মাছের ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার ক্ষতি বাংলাদেশ থেকে গার্মেন্টসের ক্রয়াদেশ সরে যাচ্ছে ভারতসহ বিভিন্ন দেশে গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল চীনের সাথে পাল্লা দিতে ভারতের নতুন কৌশল বিভাজনের রেখা দিয়ে সম্প্রীতির জাগ্রত চেতনাকে বিভক্ত করা যাবে না : রিজভী

সকল