১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

ইরানের ‘সত্য প্রতিশ্রুতি-২’ অভিযান ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে

ইরানের ‘সত্য প্রতিশ্রুতি-২’ অভিযান ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে - ছবি : সংগৃহীত

তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলিমিন কাযেম সিদ্দিকি বলেছেন, ‘সত্য প্রতিশ্রুতি-২' অভিযান সত্যিই ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে ও মার্কিন সরকারের নাক মাটিতে ঘষিয়ে দিয়েছে এবং তারা কোনো জবাব দেয়ার সাহস করেনি।

ইরানের এই বিশিষ্ট আলেম আজ তেহরানের জুমা নামাজের খুতবায় আরো বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি-নির্ভর ওই অভিযান মার্কিন ও পশ্চিমা সামরিক প্রযুক্তির ওপর ইরানি সামরিক প্রযুক্তির শ্রেষ্ঠত্বকে প্রমাণ করেছে। ১ অক্টোবরের ওই অভিযানে ইরানের নিক্ষিপ্ত ২০০টি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের মধ্যে ১৭০টি নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয় এবং এতে ইসরাইল স্থবির হয়ে পড়ে ও অমোচনীয় ক্ষতির শিকার হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

কাযেম সিদ্দিকি আরো বলেছেন, ফিলিস্তিনিদের পরিচালিত আল-আকসা তুফান নামক অভিযানও প্রমাণ করেছে যে- ইসরাইল তেমন একটা শক্তিশালী নয়, একটি ছোট্ট গ্রুপের হামলার মুখে ইসরাইলের সামরিক, নিরাপত্তা ও ভাবমূর্তিগত অবস্থান ধসে পড়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে এবং এই অভিযানের ফলে ইসরাইল যে পরাজয়ের শিকার হয়েছে তার ক্ষতি কখনো ইসরাইল কাটিয়ে উঠতে পারবে না।

বিজয়ের জুমা বা জুময়ে ই নাস্‌র্‌ তথা গত শুক্রবারে তেহরানের জুমার নামাজের খুতবায় ইরানের সর্বোচ্চ নেতার ভাষণ প্রসঙ্গে কাযেম সিদ্দিকি বলেছেন, তিনি প্রতিরোধের নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর নজিরবিহীন প্রশংসা করেছেন এবং লেবাননি জনগণের প্রতি এ বার্তা দিয়েছেন যে- আমরাও শোকাহত কিন্তু আমাদের শোক শক্তিমত্তা সঞ্চারক ও আমরাই লড়াইয়ের ময়দানের বীর; আর আমাদের শহীদদের রক্ত নবজীবনের সঞ্চার করায় লক্ষ্যপানে এগিয়ে যাব আমরা।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
অন্তর্বর্তী সরকার মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর : পার্বত্য উপদেষ্টা মুজিবনগরে অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করুন : প্রিন্স ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, হাসপাতালে ৪৯০ শান্তিতে নোবেল বিজয়ী নিহন হিদানকিওতে ড. ইউনূসের অভিনন্দন টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা, দায়িত্ব পেলেন রতন টাটার সৎভাই মিরসরাইয়ে ২২ দিন সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে জয় দিয়ে মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ চীনা রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম জামায়াতের মতবিনিময় গোয়ালন্দে প্রথম পশুরোগ নির্ণয়ে টেস্টল্যাব স্থাপিত জামালপুরে সেফটিক ট্যাংকে নৈশ্যপ্রহরীর লাশ

সকল