১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ইরানের ‘সত্য প্রতিশ্রুতি-২’ অভিযান ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে

ইরানের ‘সত্য প্রতিশ্রুতি-২’ অভিযান ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে - ছবি : সংগৃহীত

তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলিমিন কাযেম সিদ্দিকি বলেছেন, ‘সত্য প্রতিশ্রুতি-২' অভিযান সত্যিই ইসরাইলের কোমর ভেঙ্গে দিয়েছে ও মার্কিন সরকারের নাক মাটিতে ঘষিয়ে দিয়েছে এবং তারা কোনো জবাব দেয়ার সাহস করেনি।

ইরানের এই বিশিষ্ট আলেম আজ তেহরানের জুমা নামাজের খুতবায় আরো বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি-নির্ভর ওই অভিযান মার্কিন ও পশ্চিমা সামরিক প্রযুক্তির ওপর ইরানি সামরিক প্রযুক্তির শ্রেষ্ঠত্বকে প্রমাণ করেছে। ১ অক্টোবরের ওই অভিযানে ইরানের নিক্ষিপ্ত ২০০টি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের মধ্যে ১৭০টি নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয় এবং এতে ইসরাইল স্থবির হয়ে পড়ে ও অমোচনীয় ক্ষতির শিকার হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

কাযেম সিদ্দিকি আরো বলেছেন, ফিলিস্তিনিদের পরিচালিত আল-আকসা তুফান নামক অভিযানও প্রমাণ করেছে যে- ইসরাইল তেমন একটা শক্তিশালী নয়, একটি ছোট্ট গ্রুপের হামলার মুখে ইসরাইলের সামরিক, নিরাপত্তা ও ভাবমূর্তিগত অবস্থান ধসে পড়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে এবং এই অভিযানের ফলে ইসরাইল যে পরাজয়ের শিকার হয়েছে তার ক্ষতি কখনো ইসরাইল কাটিয়ে উঠতে পারবে না।

বিজয়ের জুমা বা জুময়ে ই নাস্‌র্‌ তথা গত শুক্রবারে তেহরানের জুমার নামাজের খুতবায় ইরানের সর্বোচ্চ নেতার ভাষণ প্রসঙ্গে কাযেম সিদ্দিকি বলেছেন, তিনি প্রতিরোধের নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর নজিরবিহীন প্রশংসা করেছেন এবং লেবাননি জনগণের প্রতি এ বার্তা দিয়েছেন যে- আমরাও শোকাহত কিন্তু আমাদের শোক শক্তিমত্তা সঞ্চারক ও আমরাই লড়াইয়ের ময়দানের বীর; আর আমাদের শহীদদের রক্ত নবজীবনের সঞ্চার করায় লক্ষ্যপানে এগিয়ে যাব আমরা।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ইসরাইল প্রতিক্রিয়া জানালে ইরান কী করতে পারে? সাতক্ষীরায় মোদির দেয়া মুকুট উদ্ধার করতে পারলে পুরস্কার দেবে পুলিশ কারাগারে নোবেল শান্তি পুরস্কার পাওয়া ৫ বিশ্বব্যাপী কর্মী ছাঁটাই করছে টিকটক চট্টগ্রামে বিএনপি ও জামায়াত নেতাদের সাথে চীনা রাষ্ট্রদূতের বৈঠক ডিমকে অত্যাবশ্যকীয় খাদ্য হিসেবে ঘোষণার আহ্বান প্রাণিসম্পদ উপদেষ্টার পূজার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করছি : ফারুক-ই-আজম যেকোনো নাশকতা মোকাবেলায় র‌্যাব প্রস্তুত আছে : ডিজি তাঁতীবাজারে পূজামণ্ডপে বোতল নিক্ষেপ-ছুরিকাঘাত মালয়েশিয়া বিমানবন্দরে আজহারীকে আটকে দিল পুলিশ, পাঠানো হচ্ছে ফেরত নাঙ্গলকোটে কৃষকদলের দ্বি-বার্ষিক সম্মেলন

সকল