১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`
শপিং মলে বোমা হামলার পরিপল্পনার অভিযোগ

আইএসের ৫ ইসরাইলি গুপ্তচর গ্রেফতার

তেল আবিবে আজরিয়েলি শপিংমল - ছবি : টাইমস অফ ইসরাইল

ইসরাইলের রাজধানী তেল আবিবে আজরিয়েলি শপিংমলে বোমা হামলার পরিকল্পনা করেছে আইএসের পাঁচ ইসরাইলি গুপ্তচর। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। স্থানীয় পুলিশ এবং শিন বেট নিরাপত্তা পরিষেবা এই তথ্য নিশ্চিত করেছে।

টাইমস অফ ইসরাইল জানিয়েছে, মধ্য ইসরাইলের তাইবাহ শহরের পাঁচ বাসিন্দা ইরাক ও সিরিয়ায় সৃষ্ট উগ্রবাদী গোষ্ঠী আইএসের সাথে মিলে একটি দল গঠন করেছিল। মাসব্যাপী গোপন তদন্তের পর তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আগামী দিনে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ আরো খতিয়ে দেখা হবে।

তাদের নেতারা হলেন মাহমুদ আজম ও ইবরাহিম শেখ ইউসুফ। তারা আরো তিনজনকে নিয়োগ দিয়েছিল। তারা হলেন সাজেদ মাসারওয়া, আবদুল্লাহ বারানসি এবং আবদেল করিম বারানসি।

পুলিশ এবং শিন বেট বলছে, তারা হামলার পরিকল্পনা নিয়েছিল। এরপর আইকনিক আজরিলি টাওয়ারগুলোকে ধ্বংসের জন্য প্রয়োজনীয় পরিমাণ বিস্ফোরক সংগ্রহেরও চেষ্টা করছিল। তারা বলেছে যে আজম এবং ইউসুফ বিদেশী আইএস এজেন্টদের সাথে যোগাযোগ করেছিলেন। তারা আইএসের কর্মকর্তাদের সাথে দেখা করার জন্য বিদেশে যাওয়ারও পরিকল্পনা করেছিলেন।

তারা আরো জানিয়েছে, তাদের পরিকল্পনাটি সুনির্দিষ্ট এবং কার্যকর গোয়েন্দা অভিযানের সাহায্যে উন্মোচিত হয়েছিল। পরে অভিযান চালিয়ে পাঁচ সদস্যকে গ্রেফতার করে প্রাথমিক পর্যায়ে এটি বন্ধ করা হয়েছিল।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement