০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

হিজবুল্লাহর হামলায় ২ ইসরাইলি নিহত

হিজবুল্লাহর হামলায় ২ ইসরাইলি নিহত - ছবি : সংগৃহীত

ইসরাইলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর হামলায় দু’জন নিহত হয়েছে। বুধবার (৯ অক্টোবর) দেশটির উত্তরাঞ্চলীয় শহর কিরিয়াতে এ ঘটনা ঘটে। কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, কিরিয়াতে শমোনাতে হিজবুল্লাহর হামলায় এক পুরুষ ও এক নারী নিহত হয়েছে। জরুরি পরিষেবা প্রদানকারী ম্যাগেন ডেভিড অ্যাডম এক বিবৃতিতে বলেছেন, আমরা একজন পুরুষ এবং একজন নারীকে আহত অবস্থায় পেয়েছি। তাদের বয়স প্রায় ৪০ বছর। তাদের আঘাত গুরুতর ছিল। ফলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

ইসরাইলি সামরিক সূত্র জানিয়েছে, হিজবুল্লাহ কিরিয়াত শমোনা শহরের দিকে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করেছে।

হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়েছে, তারা একটি ‘শত্রু বাহিনীর সমাবেশ’কে লক্ষ্য করে এ হামলা চালিয়েছে।

এদিকে রকেট হামলার ফলে শহরটির বিভিন্ন স্থানে আগুন ধরে যায়। ফায়ার এবং রেসকিউ সার্ভিস জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের পাঁচটি দমকল দলের কাজ করছে। বিভিন্ন ভবনে আগুন লাগার কারণে পরিস্থিতি বেশ উদ্বেগজনক হয়ে উঠেছে।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আরব রাষ্ট্রগুলো ইরানের সাথে একটি ব্যাপক যুদ্ধবিরতির জন্য গোপন আলোচনা শুরু করেছে। এর লক্ষ্য হলো একযোগে সকল যুদ্ধ ফ্রন্টকে শান্ত করা। তবে এ বিষয়ে ইসরাইলের মনোভাব ইতিবাচক নয়। একজন সিনিয়র ইসরাইলি কর্মকর্তা বলেন, ‘আমরা বর্তমানে উপযুক্ত অবস্থানে আছি। লিটানি নদী পেরিয়ে গেলেই হিজবুল্লাহকে আঘাত করা যায়। এখন যুদ্ধবিরতির চুক্তি করতে হলে সীমান্তের কাছাকাছি এলাকায় থাকা হিজবুল্লাহর সকল সামরিক স্থাপনা ভেঙে ফেলাসহ আমাদের অন্যান্য শর্ত মেনে নিতে হবে। তাহলে যুদ্ধবিরতি সম্ভব।

অপরদিকে, হিজবুল্লাহর কর্মকর্তারা ধারাবাহিকভাবে বলে আসছেন, ইসরাইল এই যুদ্ধ-সঙ্ঘাতের ইতি না টানলে তারাও থেমে থাকবে না।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর চলমান গাজা যুদ্ধ শুরু হয়। এর পরদিন থেকেই হামাসের সমর্থনে ইসরাইলে হামলা শুরু করে হিজবুল্লাহ। তখন থেকেই নিয়মিত সীমান্ত সংঘর্ষ চলে আসছে দেশ দু’টির।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক ও ভূরাজনীতি সিলেটে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু শহীদদের স্মৃতি রক্ষায় করণীয় ভোমরা স্থলবন্দর ৬ দিনের ছুটিতে বন্ধ থাকবে বন্যার্তদের জন্য ২ লাখ টাকা অনুদান দিলেন খালেদা জিয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থান পরবর্তী রাষ্ট্রভাবনা রুট-ব্রুকের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে পাল্টা জবাব ইংল্যান্ডের যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে সম্পৃক্ততা অব্যাহত রাখতে আগ্রহী : ম্যাথু মিলার সাবের হোসেন ও মান্নানের মুক্তির প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল সীমান্তে হত্যার পুনরাবৃত্তি বন্ধে ভারতের প্রতি আহ্বান বাংলাদেশের

সকল