০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া

লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া - ছবি : আল-জাজিরা

অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও বাণিজ্য বিভাগ জানিয়েছে যে- ৪০৭ অস্ট্রেলিয়ান এবং তাদের পরিবারের সদস্যরা দুটি সরকারি সহায়তায় ফ্লাইটে বৈরুত ত্যাগ করেছে।

রোববার (৬ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার আরো দুটি ফ্লাইট অস্ট্রেলিয়ার উদ্দেশে বৈরুত ছেড়েছে। আরো ফ্লাইটের পরিকল্পনা করা হয়েছে বলেও জানানো হয়েছে।

ইসরাইলের সামরিক বাহিনী ও হিজবুল্লাহর মধ্যে চলমান সংঘর্ষের জেরে বেশ কয়েকটি দেশ তাদের নাগরিকদের লেবানন থেকে সরিয়ে নিয়েছে। এর মধ্যে রয়েছে- জাপান, নেদারল্যান্ডস, পোল্যান্ড, রোমানিয়া, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন, যুক্তরাজ্য ও মার্কিন যুক্তরাষ্ট্র।
সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
নিষেধাজ্ঞা সত্ত্বেও যেভাবে সামরিক শক্তি অর্জন করেছে ইরান শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, মৃতের সংখ্যা বেড়ে ৭ ঝুলে আছে ১০টি গ্রিড সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিপিডিবির দরপত্র আহ্বান শ্বশুর বাড়ি ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার সংসদের মেয়াদ ৪ বছর করার প্রস্তাব গণঅধিকার পরিষদের ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ম্যানসিটির সিরাজগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানো মুছা কক্সবাজারে গ্রেফতার নড়াইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঝড়ো হাওয়ার আভাস, নদীবন্দরে সতর্ক সঙ্কেত লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা

সকল