০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

গাজার প্রায় হাজারখানেক মসজিদ, ৩ গির্জা ও ১৯ কবরস্থান ধ্বংস করল ইসরাইল

ফিলিস্তিনের বিধ্বস্ত মসজিদ - ছবি : আনাদোলু এজেন্সি

গত এক বছরে গাজার ৮১৪টি মসজিদ, তিনটি গির্জা ও ১৯টি কবরস্থান ধ্বংস করেছে ইসরাইল। এছাড়া আরো ১৪৮টি মসজিদ ক্ষতিগ্রস্থ হয়েছে। হামাস নিয়ন্ত্রিত ধর্মবিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, এসব ধর্মীয় প্রতিষ্ঠানের ক্ষতির আনুমানিক আর্থিক মূল্য ৩৫০ মিলিয়ন ডলার।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, ইসরাইলি সেনাবাহিনী কবর অপবিত্রকরণ, লাশ উত্তোলন এবং যারা মারা গেছে তাদের বিরুদ্ধে সহিংসতামূলক কাজও কম করেনি। এছাড়া তারা নিহতদের দেহাবশেষ চুরি করা এবং তাদের বিকৃত করার মতো জঘণ্য কাজও করতে ছাড়েনি।

এছাড়া এর কর্তৃপক্ষের অধীনে ১১টি প্রশাসনিক ও শিক্ষাগত সুবিধা ধ্বংস করা হয়েছিল, যা গাজায় এই ধরনের কাঠামোর ৭৯ শতাংশের জন্য দায়ী।

মন্ত্রণালয় আরো জানিয়েছে যে ইসরাইলি বাহিনী তার ২৩৮ জন কর্মচারীকে হত্যা করেছে। গাজায় স্থল আক্রমণের সময় ১৯ জনকে আটক করেছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
সংস্কারের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও এগিয়ে নেবে সরকার আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা ইংল্যান্ডকে হারাতে ১১৯ রান প্রয়োজন বাংলাদেশের ভারতে গেল ৪১০ টন ইলিশ ‘রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করা খুবই জরুরি’ মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধের দিকে ঠেলে দিয়েছে যে সপ্তাহটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা হলে সন্ত্রাস চাঁদাবাজ ও লুটেরাদের ভয়ের কারণ আছে : সীরাত মাহফিলে বক্তরা বিপিএল বিতর্ক : ৭ দলই নির্ধারণ হয়নি এখনো ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে এ পর্যন্ত নিহত ৪১ হাজার ৮২৫ বুড়িচংয়ে ৬ দিন পর পুকুর থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার ১৫টি খাল খনন করলেই দূর হবে ঢাকার ৮০ শতাংশ জলাবদ্ধতা

সকল