০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মসজিদুল হারাম ও মসজিদে নববীর নতুন ইমাম হলেন যারা

মসজিদুল হারাম ও মসজিদে নববীর নতুন ইমাম হলেন যারা - ছবি : সংগৃহীত

পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নতুন ইমাম ও খতিব নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশে তাদের নিয়োগ দেয়া হয়।

নতুন ইমাম ও খতিবদের নাম ঘোষণা করেন মসজিদুল হারাম ও মসজিদে নববীর প্রেসিডেন্সি বিভাগের প্রধান শায়খ ড. আবদুর রহমান আস-সুদাইস।

বাইতুল্লাহ শরীফের দুই নতুন ইমাম হলেন, শায়খ ড. বদর আত-তুর্কী এবং শায়খ ড. ওয়ালিদ আশ শামসান। আর মসজিদে নববীর নতুন দুই ইমাম হলেন শায়খ ড. মুহাম্মদ আল-বুরহাজি ও শায়খ ড. আবদুল্লাহ আল-কারাফী

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে বেশ কয়েকজন ইমাম ও খতিব রয়েছেন। তারা হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের শিডিউল অনুযায়ী জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজে ইমামতি করেন।

মসজিদে হারামের বর্তমান খতিবরা হলেন শায়খ সালেহ বিন হুমাইদ, শায়খ আব্দুর রহমান সুদাইস, শায়খ উসামা খাইয়াত, শায়খ মাহের মুআইকিলি, শায়খ ফয়সাল গাজ্জাবি, শায়খ বান্দার বালিলা, শায়খ আবদুল্লাহ জুহানি ও শায়খ ইয়াসির দাওসারি।

মসজিদে নববির খতিবরা হলেন, শায়খ আলী হুজাইফি, শায়খ হুসাইন আলে শায়খ, শায়খ আব্দুল বারী ছুবাইতি, শায়খ আব্দুল মুহসিন কাসিম, শায়খ আব্দুল্লাহ বুআইজান, শায়খ সালাহ আল-বুদাইর, শায়খ আহমাদ বিন তালেব হামিদ, শায়খ আহমাদ বিন আলী হুজাইফি ও শায়খ খালেদ মুহান্না।

সূত্র: হারামাইন শরিফাইন


আরো সংবাদ



premium cement