২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হলো ইরানের সর্বোচ্চ নেতা খোমেনিকে

ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি - ছবি : সংগৃহীত

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনিকে দেশের অভ্যন্তরে একটি নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। সেখানে তার জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তেহরানের দুই আঞ্চলিক কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন।

সূত্রগুলো জানিয়েছে যে শুক্রবার দক্ষিণ বৈরুতে হামলায় ইসরাইল হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে। এরপর পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য ইরান লেবাননের হিজবুল্লাহ এবং অন্যান্য আঞ্চলিক প্রতিরোধ আন্দোলনগুলোর সাথে ক্রমাগত যোগাযোগ করছে।

এর আগে, হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি করে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। বাংলাদেশ সময় দুপুর ১টা ৫৭ মিনিটে সামাজিকমাধ্যমে হিজবুল্লাহ প্রধানকে হত্যার আনুষ্ঠানিক ঘোষণা দেয় তারা।

পরে শনিবার বিকেলে এক বিবৃতিতে হিজবুল্লাহ নিশ্চিত করে যে ইসরাইলের বিমান হামলায় তাদের প্রধান হাসান নাসরুল্লাহ শহিদ হয়েছেন।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ সম্মেলন থেকে যা অর্জন করলেন ড. ইউনূস ইলিশের দাম দেশে ১৬৫০, ভারতে ১১৮০ টাকা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ দুর্নীতিমুক্ত দলই নতুন বাংলাদেশ গড়তে পারবে : নূরুল ইসলাম বুলবুল ভারতে গেল ৯৯ টন ইলিশ বাড়ছে তিস্তার পানি, ফের বন্যার আশঙ্কা ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ চালু হচ্ছে দুর্নীতিবাজ প্রকাশকদের শ্বেতপত্র প্রকাশ ও তাদের বিচারের দাবি সৃজনশীল প্রকাশক ওয়ার্কিং কমিটির সংস্কারের পর কী কী পরিবর্তন আসতে পারে দেশের নির্বাচন ব্যবস্থায়? অর্ন্তবর্তী সরকারের ভেতরে সুবিধাভোগীরা ডুকে গেছে : নুর যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল