২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলজুড়ে হিজবুল্লাহর রকেট হামলা

ইসরাইলজুড়ে হিজবুল্লাহর রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা - ছবি : সংগৃহীত

ইসরাইলের পুরো উত্তরাঞ্চল জুড়ে ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। এ সময় তারা ইসরাইলি সামরিক বাহিনীর বিভিন্ন ঘাঁটি ও বহু অবৈধ বসতিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) ইরানি সংবাদ সংস্থা ইরনার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ শুক্রবার রাত থেকে অধিকৃত ফিলিস্তিনের দিকে কমপক্ষে ৭৫টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে যে হিজবুল্লাহ অধিকৃত সাফাদ শহরে হামলা করেছে। এটি অধিকৃত পশ্চিমতীরের একটি ইহুতি বসতির শহর। এছাড়া এ সময় ইসরাইলের জাফা এলাকার পূর্বাংশেও সতর্কতা সাইরেন বেজে ওঠে।

ইসরাইলি সেনাবাহিনী আরও ঘোষণা করেছে যে, শনিবার সকালে লেবানন থেকে একটি ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরাইলের কেন্দ্রের দিকে নিক্ষেপ করা হয়েছে। ইসরাইলি বাহিনী দাবি করেছে যে, ক্ষেপণাস্ত্রটি একটি খোলা এলাকায় আঘাত হেনেছে এবং এতে কেউ হতাহত হয়নি।

ইসরাইলি সূত্র জানিয়েছে, এই ক্ষেপণাস্ত্রটি তেল আবিবের কাছে আঘাত হানে। এছাড়া হাইফার নিকটবর্তী এলাকায় কমপক্ষে ৫টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।


আরো সংবাদ



premium cement
যেকোনো মুহূর্তে বিপৎসীমা অতিক্রম করতে পারে তিস্তার পানি ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ চালু হচ্ছে দুর্নীতিবাজ প্রকাশকদের শ্বেতপত্র প্রকাশ ও তাদের বিচারের দাবি সৃজনশীল প্রকাশক ওয়ার্কিং কমিটির সংস্কারের পর কী কী পরিবর্তন আসতে পারে দেশের নির্বাচন ব্যবস্থায়? অর্ন্তবর্তী সরকারের ভেতরে সুবিধাভোগীরা ডুকে গেছে : নুর যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ চাঁদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিচার বিভাগ সংস্কারে নাগরিক চিন্তা সংস্কার ও গ্রহণযোগ্য নির্বাচন শরিয়াহ কমিটির কাছে প্রত্যাশা শান্তি, স্বকীয়তা ও পারস্পরিক শ্রদ্ধাবোধে উদ্বুদ্ধ করে ইসলাম

সকল