২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাতিসঙ্ঘে নেতানিয়াহুর ভাষণের সময় খালি অধিবেশন কক্ষ

জাতিসঙ্ঘে নেতানিয়াহুর ভাষণের সময় খালি অধিবেশন কক্ষ - ছবি : সংগৃহীত

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জাতিসঙ্ঘে ভাষণ দিতে মঞ্চে ওঠার পরপরই উপস্থিত অনেক রাষ্ট্রপ্রধান ও তাদের প্রতিনিধিরা বের হয়ে গেছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বার্তা সংস্থা আনাদোলু এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে তুরস্কের স্থায়ী দূত সেখান থেকে বেরিয়ে যান। তাকে দেখাদেখি একে একে অন্যরাও বেরিয়ে যেতে থাকেন।

সাধারণ পরিষদের সম্প্রচারে দেখা গেছে, নেতানিয়াহু বক্তব্য শুরু করার পর অধিবেশন কক্ষের অধিকাংশ আসনই খালি পড়ে আছে।

এ সময় নেতানিয়াহু জানান, যতদিন পর্যন্ত তাদের লক্ষ্য অর্জিত না হবে, ততদিন গাজায় যুদ্ধ অব্যাহত রাখবেন তারা। এ সময় তিনি হিজবুল্লাহকে নিয়েও আলোচনা করেছেন।

উল্লেখ্য, যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত নেতানিয়াহুর ভাষণ প্রত্যাখ্যানে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।

এক বিবৃতিতে হামাস বলেছে, নেতানিয়াহু ৪১ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছেন। তার জাতিসঙ্ঘে ভাষণ প্রদান নয়, আন্তর্জাতিক কারাগারে থাকা উচিত।

সূত্র : আল জাজিরা, আনাদোলু


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ পায়রা চত্বর আজ বিএনপির চাল রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ শুল্ক কমিয়েছে ভারত ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা গৃহবধূকে ধর্ষণের চেষ্টা, পুরুষাঙ্গ কর্তন যুবকের হিলি সীমান্ত দিয়ে অবৈধপথে দেশে ফেরার সময় বাংলাদেশী যুবক আটক ৩ দিনে বিজিবির হাতে আটক দেড় কোটি টাকার পণ্য পাবনায় নদীর পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাল আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান হিজবুল্লাহ প্রধানকে হত্যার দাবি ইসরাইলের, এখন কী করবে ইরান? শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক আমেরিকার কূটনীতি কি মধ্যপ্রাচ্যে যুদ্ধবিরতি আনতে পারবে

সকল