২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাতিসঙ্ঘে নেতানিয়াহুর ভাষণের সময় খালি অধিবেশন কক্ষ

জাতিসঙ্ঘে নেতানিয়াহুর ভাষণের সময় খালি অধিবেশন কক্ষ - ছবি : সংগৃহীত

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জাতিসঙ্ঘে ভাষণ দিতে মঞ্চে ওঠার পরপরই উপস্থিত অনেক রাষ্ট্রপ্রধান ও তাদের প্রতিনিধিরা বের হয়ে গেছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বার্তা সংস্থা আনাদোলু এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে তুরস্কের স্থায়ী দূত সেখান থেকে বেরিয়ে যান। তাকে দেখাদেখি একে একে অন্যরাও বেরিয়ে যেতে থাকেন।

সাধারণ পরিষদের সম্প্রচারে দেখা গেছে, নেতানিয়াহু বক্তব্য শুরু করার পর অধিবেশন কক্ষের অধিকাংশ আসনই খালি পড়ে আছে।

এ সময় নেতানিয়াহু জানান, যতদিন পর্যন্ত তাদের লক্ষ্য অর্জিত না হবে, ততদিন গাজায় যুদ্ধ অব্যাহত রাখবেন তারা। এ সময় তিনি হিজবুল্লাহকে নিয়েও আলোচনা করেছেন।

উল্লেখ্য, যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত নেতানিয়াহুর ভাষণ প্রত্যাখ্যানে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।

এক বিবৃতিতে হামাস বলেছে, নেতানিয়াহু ৪১ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছেন। তার জাতিসঙ্ঘে ভাষণ প্রদান নয়, আন্তর্জাতিক কারাগারে থাকা উচিত।

সূত্র : আল জাজিরা, আনাদোলু


আরো সংবাদ



premium cement
শিক্ষা কমিশনে আস্তিক ও আগস্ট বিপ্লবের চেতনাধারীদের বসাতে হবে : জামায়াতের আমির আমরা ছোটখাটো সমস্ত বৈষম্য দূর করব : জামায়াত আমির তিস্তায় পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দী ২ হাজার মানুষ গল টেস্টে জয়ের অপেক্ষায় শ্রীলঙ্কা সিলেট সীমান্তে ভারত পালাতে গিয়ে এবার ৪ নারী আটক হাসান নাসরুল্লাহর মৃত্যু নিশ্চিত করল হিজবুল্লাহ সুনামগঞ্জে হাওরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বহনে সক্ষম হবেন না এমন দায়িত্ব অন্তর্বর্তী সরকারের কাঁধে নেয়া ঠিক হবে না : তারেক রহমান অধিকার আদায়ে কৃষকদের ঐক্যবদ্ধ করতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন বনশ্রী পাল ও ফারুক আহমেদ ২৮ অক্টোবরের খুনীদের বিচার দাবি জামায়াতের

সকল