২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাসরুল্লাহ 'ভালো' আছেন : প্রচণ্ড ইসরাইলি হামলার পর হিজবুল্লাহ

হাসান নাসরুল্লাহ - ফাইল ছবি

লেবাননভিত্তিক হিজবুল্লাহর হাসান নাসরুল্লাহকে টার্গেট করে ইসরাইলের প্রচণ্ড হামলার পর গ্রুপটি জানিয়েছে, তাদের নেতা 'ভালো' আছেন।

হিজবুল্লাহর একটি সূত্র জানায়, 'সাইয়েদ নাসরুল্লাহ ভালো আছেন।' তবে সূত্রটি তাদের পরিচয় প্রকাশ করেনি। কারণ, মিডিয়ার সাথে কথা বলার কর্তৃত্ব তাদের নেই। ইসরাইলের শীর্ষস্থানীয় টেলিভিমন নেটওয়ার্কগুলো জানায়, শুক্রবার রাতে লেবাননের রাজধানী বৈরুতের উপকণ্ঠে হিজবুল্লাহর সদরদফতরে চালানো ব্যাপক বিমান হামলার টার্গেট ছিলেন নাসরুল্লাহ।

ইসরাইলের সামরিক বাহিনীর এক কর্মকর্তা টাইমস অব ইসরাইলকে জানান, হামলার টার্গেট ছিলেন নাসরুল্লাহ। তিনি ওই সময় কমান্ড সেন্টারে ছিলেন বলে জানা গেছে।

তার উদ্ধৃতি দিয়ে বেশ কয়েকটি হিব্রু মিডিয়া জানায়, 'ওই হামলা থেকে নাসরুল্লাহর বেঁচে যাওয়াটা কল্পনা করা কঠিন।'

হামলার ফলে লেবাননের রাজধানী কেঁপে ওঠে, ঘন মেঘে ঢেকে যায় নগরী। কমপ্লেক্সটিতে কয়েক দফা হামলায় অনেক লোক হতাহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হিজবুল্লাহর সাথে ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, ইসরাইলি হামলায় ছয়টি ভবন পুরোপুরি ধসে গেছে। ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে প্রায় এক বছর ধরে চলা চলমান সংঘাতে এটিই ছিল সবচেয়ে প্রবল হামলা। ইসরাইলি টেলিভিশন নেটওয়ার্কগুলো জানায়, হামলায় কয়েক শ' টন বিস্ফোরক ব্যবহৃত হয়েছে।

লেবাননের নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে, যে স্থানটি টার্গেট করা হয়েছিল, সেখানে সাধারণত হিজবুল্লাহর শীর্ষ কর্মকর্তারা সমবেত হন।

হামলার নজিরবিহীন প্রকৃতির ওপর জোর দিয়ে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগেরি মিডিয়াকে বলেন, বৈরুতে হিজবুল্লাহর ঘাঁটি হিসেবে পরিচিত দাহিয়ে উপকণ্ঠে বেসামরিক ভবনগুলোর নিচে ওই কমান্ড সেন্টারের অবস্থান।

নাসরুল্লাহ টার্গেট ছিলেন কিনা বা তিনি সেখানে হামলার সময় উপস্থিত ছিলেন কিনা তা জানা যায়নি।

গত কয়েক সপ্তাহের হামলায় ইসরাইল হিজবুল্লাহর কয়েকজন শীর্ষস্থানীয় কমান্ডারকে হত্যা করেছে।

সূত্র : এএফপি, টাইমস অব ইসরাইল এবং অন্যান্য


আরো সংবাদ



premium cement