২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হিজবুল্লাহর ড্রোন প্রধানকে হত্যার দাবি ইসরাইলের

মোহাম্মদ সরুর - ফাইল ছবি

ইরান-সমর্থিত হিজবুল্লাহ বাহিনীর ড্রোন বিভাগের প্রধানকে হত্যার দাবি করেছে ইসরাইল। ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা লেবাননের বৈরুতের দক্ষিণ এলাকায় বৃহস্পতিবার বিকেলে হামলা চালিয়ে মোহাম্মদ সরুরকে হত্যা করেছে। আন্তর্জাতিক আহ্বান উপেক্ষা করে লেবাননে হিজবুল্লাহর ওপর হামলা অব্যাহত রেখেছে ইসরাইল।

হিজবুল্লাহ নেতা মোহাম্মদ সরুর ক্রুইজ ক্ষেপণাস্ত্র এবং বিমান প্রতিরক্ষা বিভাগের নেতৃত্বে ছিলেন। হিজবুল্লাহ শুক্রবার সকালে তার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ওই হামলায় দুজন নিহত হয়েছে বলে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, মোহাম্মদ সরুর ইসরাইলের ওপর বেশ কয়েকটি আকাশপথে হামলার নির্দেশনা দিয়েছিলেন। ইসরাইলে বিস্ফোরকবোঝাই ড্রোন ও ক্রুইজ ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশও তার কাছ থেকে এসেছিল বলে দাবি করা হয়েছে।

ইসরাইলি বাহিনী জানিয়েছে, লেবাননে হিজবুল্লাহর ড্রোন নির্মাণ এবং বিভিন্ন স্থানে কারখানা স্থাপনের কাজেও মোহাম্মদ সরুর নেতৃত্ব দিয়েছেন।

সাম্প্রতিক সময়ে হিজবুল্লাহর শীর্ষ নেতৃত্বের ওপর আঘাত হানছে ইসরাইল। মঙ্গলবার ক্ষেপণাস্ত্র বিভাগের প্রধান ইব্রাহিম কুবাইসিকে, গত শুক্রবার সামরিক অপারেশন্স ইব্রাহিম আকিলের ওপর হামলা চালিয়ে উভয়কে হত্যা করে ইসরাইল।

ইসরাইল বৃহস্পতিবার লেবাননের বিভিন্ন স্থানে হিজবুল্লাহর ২২০টি টার্গেটে আঘাত হানার দাবি করেছে। হিজবুল্লাহও জবাব দিয়ে যাচ্ছে। তারা ইসরাইলের উত্তরের নগরীগুলোতে ১৭৫টির বেশ রকেট নিক্ষেপ করেছে।

সূত্র : টাইমস অব ইসরাইল


আরো সংবাদ



premium cement
সম্ভাবনাময় মিরসরাইয়ের পর্যটন শিল্প, প্রয়োজন উদ্যোগের দুর্নীতিগ্রস্ত নেতৃত্বকে মানুষ আর গ্রহণ করবে না : মুহাম্মদ তাহের বাংলাদেশ ইউরোপের সমর্থনের ওপর নির্ভর করতে পারে : ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট কানপুর টেস্টের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের পোরশার দুয়ারপাল সীমান্তে ২ বাংলাদেশীকে আটক করলো বিএসএফ ইলিশ স্বল্পতা ও রেকর্ড দামের মধ্যে ভারতে রফতানির কারণ কী? একাত্তর-সহ যেসব বিষয় ভারত-ইরান সম্পর্কে প্রভাব ফেলেছে আজ বিশ্ব পর্যটন দিবস ৬ বিভাগে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে : আবহাওয়া অফিস অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাফিক জ্যাম বাংলাদেশের বিপ্লবী আইকন আবু সাঈদ : মাহমুদুর রহমান

সকল