২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর

মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর - ছবি : সংগৃহীত

মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান করে সর্বশক্তি দিয়ে লেবাননে হামলার নির্দেশ দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, লেবানন ও ইসরাইলের মধ্যে সঙ্ঘাত বন্ধে ২১ দিনের যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্রসহ দেশটির পশ্চিমা ও আরব মিত্ররা। কিন্তু তাদের এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এর পরিবর্তে তিনি সেনাবাহিনীকে সর্বশক্তি দিয়ে লেবাননে হামলা চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

নেতানিয়াহুর এক্স অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়, ‘যুদ্ধবিরতির খবর সত্য নয়।’ নেতানিয়াহুর দফতর বলেছে যে তিনি এই প্রস্তাবের কোনো জবাবও দেননি। ইসরাইলি বাহিনীগুলোকে দেয়া পরিকল্পনা অনুযায়ী সর্বশক্তি দিয়ে লড়াই চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত সোমবার থেকে লেবাননে ব্যাপক হামলা শুরু করে ইসরাইলি বাহিনী। তাদের দাবি, সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে লক্ষ্য করে এসব হামলা চালানো হচ্ছে। হামলায় এখন পর্যন্ত ৬২০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে গতকাল বুধবার একদিনেই নিহত হয়েছেন ৭২ জন। আহত হন প্রায় ৪০০ জন।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর ড্রোন প্রধানকে হত্যার দাবি ইসরাইলের কলকাতায় কত দাম বাংলাদেশের ইলিশের? বৃষ্টির শঙ্কায় ভারত-বাংলাদেশ টেস্ট ফিলিস্তিনপন্থীদের পাশে ঝুম্পা লাহিড়ী, স্কার্ফ বিতর্কের প্রতিবাদে প্রত্যাখ্যান পুরস্কার সংকট উত্তরণে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠার বিকল্প নেই : ডা. তাহের ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা

সকল