২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না : খোমেনি

খোমেনি - ছবি : সংগৃহীত

ইরানিদের দৃঢ় প্রতিরোধ ও স্থিতির কারণে শত্রুরা ইরান আক্রমণের সাহস করে না বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামিক বিপ্লবের নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি। বুধবার তেহরানে পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ পালন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খোমেনি বলেন, ইসলামী বিপ্লব এবং ইসলামী প্রজাতন্ত্রের কণ্ঠস্বর ছিল একটি স্পষ্ট কণ্ঠস্বর, যা বিশ্বের ভুল ব্যবস্থার বিরুদ্ধে আওয়াজ তোলে। এ কারণে শত্রুরা ইরানের বিরুদ্ধে মানবাধিকার এবং পারমাণবিক ইস্যুকে বাহানা হিসেবে ব্যবহার করছে।

তিনি আরো বলেন, ‘শরিয়ার সুনির্দিষ্ট বিধান হলো- ফিলিস্তিন এবং আল-আকসা মসজিদকে মুসলমানদের এবং তার আসল মালিকদের কাছে ফিরিয়ে দেয়ার চেষ্টা করা প্রত্যেকের জন্য বাধ্যতামূলক।’

ইসরাইলের আক্রমণ সম্পর্কে যুক্তরাষ্ট্রের বক্তব্যকে মিথ্যা আখ্যায়িত করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, ‘আমেরিকানরা ইসরাইলি অপরাধ সম্পর্কে অবগত এবং তারাও এতে জড়িত’।

তিনি আরও উল্লেখ করেন, বর্তমান মার্কিন সরকার আসন্ন নির্বাচনের জন্য ইসরাইলি সরকারকে সমর্থন করছে, কারণ তারা চায় নির্বাচনে ও ইসরাইলের বিজয় সুনিশ্চিত করতে। তবে, আমেরিকান মুসলমানদের ভোট পাওয়ার জন্য তারা এমন ভান করছে, যেন তারা এতে জড়িত নয়।

খামেনি বলেন, ‘ফিলিস্তিনি প্রতিরোধকারী ও স্বাধীনতাকামী হামাস বিজয়ী। হিজবুল্লাহও বিজয়ী। আজ পর্যন্ত যত বিজয় এসেছে, তার সবই হিজবুল্লাহ এবং প্রতিরোধকারী সংগঠনটি জন্যই’।

সূত্র : মেহের নিউজ এজেন্সি


আরো সংবাদ



premium cement
সাবেক আইনমন্ত্রী ও সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা রাজধানীর মোহাম্মদপুরে বিএনপি অফিসে হামলা : আহত ২ বৃষ্টি হবে সারা দেশেই : দুর্বল হয়েছে লঘুচাপ ভারতে রাসূলের সা: অবমাননার প্রতিবাদ হেফাজতসহ বিভিন্ন সংগঠনের দক্ষিণ আফ্রিকার লিগে খেলতে চান সাইফুদ্দিন-হাসান মাহমুদ কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না : খোমেনি ড. ইউনূসকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শুভেচ্ছা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মৃত্যুতে চট্টগ্রাম জামায়াতের শোক খালেদা জিয়া : এ বায়োগ্রাফি অব ডেমোক্র্যসি গ্রন্থের মোড়ক উন্মোচন রোহিঙ্গা সঙ্কট সমাধান না হলে পুরো অঞ্চল সমস্যায় পড়বে প্রয়োজন না হলেও ভারতের সাথে যৌথ রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ

সকল