২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত

লেবাননে ইসরাইলি হামলায় ক্ষতিগ্রস্ত ভবন - ছবি : মিডল ইস্ট আই

ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার পূর্ব লেবাননের বেকা উপত্যকায় নিজ বাড়িতে তাদের মৃত্যু হয়।

আল মায়াদিনের মতে, শাথ গ্রামের বাড়িটি হামজা হাজ হাসানের। তিনি বেশ কয়েকজন ভাগ্নেসহ নিহত হয়েছেন।

স্থানীয় টিভির এক সংবাদদাতা জানিয়েছেন, সমতল ঘরের ধ্বংসস্তূপ থেকে অন্তত নয়জনকে টেনে আনা হয়েছে। আরো দু’জনের দেহাবশেষ এখনো সংগ্রহ করা হচ্ছে। তিনি আরো বলেন, বাড়িটিতে একাধিক বোমা বিস্ফোরিত হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, ধ্বংসস্তূপের মধ্যে কিশোরদের পাঠ্যপুস্তক এবং ছোটদের খেলনাসহ দৈনন্দিন জিনিসপত্রও দেখা গেছে।

তিনি বলেন, ঘটনাস্থলে কোনো সামরিক সরঞ্জামের চিহ্ন ছিল না। কারণ স্থানীয় পরিবারগুলো ধ্বংসাবশেষ পরিষ্কার করার জন্য কাজ করেছিল।

সোমবার শুরু হওয়া দক্ষিণ ও পূর্ব লেবাননে ইসরায়েলের চলমান ভারী বোমা হামলা অভিযানের অংশ ছিল এই হামলা।

ইসরায়েলের চ্যানেল ১২ অনুসারে, ইসরাইলি বিমান বাহিনী গত ২৪ ঘণ্টায় লেবাননে অন্তত দুই হাজার গোলা নিক্ষেপ করেছে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার দুপুর নাগাদ ৫০ শিশু এবং ৯৪ জন নারীসহ কমপক্ষে ৫৫৮ জন নিহত হয়েছে। এছাড়া ১ হাজার ৮৩৫ জনেরও বেশি লোক আহত হয়েছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়া খোকসায় ইউপি চেয়ারম্যানের হাত-পা ভেঙে দিলো দুর্বৃত্তরা বাংলাদেশের সাথে গঠনমূলক সম্পর্ক অব্যাহত থাকবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘ছাত্রশিবির কিছু কৌশল অবলম্বন করেছে’ ধলেশ্বরীতে পানিতে ডুবে বাবা-মেয়ে নিখোঁজ বাইডেন-ইউনূস বৈঠক থেকে যে বার্তা পেল বাংলাদেশ বেনাপোলে ২৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, গ্রেফতার ১ রাজনৈতিক অস্থিরতায় বাংলাদেশের প্রবৃদ্ধি কমাতে পারে : পূর্বাভাস এডিবির মুসলমান সবাইকে ভালোবাসে বলেই দেশে রক্তপাত হয়নি : তারেক মনোয়ার জার্মানিতে কলার ঝুড়ি থেকে ৭০ লাখ ইউরোর কোকেন উদ্ধার বহিরাগতদের বিরুদ্ধে ইরানকে সমর্থন চীনের বিশ্বমঞ্চে ৩ সমন্বয়ককে পরিচয় করিয়ে দিলেন ড. ইউনূস

সকল